করোনার ভয়ে আইপিএল ছাড়লেন অশ্বিনসহ পাঁচ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | মঙ্গলবার , ২৭ এপ্রিল, ২০২১ at ৬:৫৬ পূর্বাহ্ণ

করোনার ভয়াবহতা মারাত্মক আকার ধারন করেছে ভারতে। আর এরই মধ্যে চলছে আইপিএলের খেলা। আর সে করোনার ভয়ে এরই মধ্যে চার ক্রিকেটার আইপিএল ছেড়ে চলে গেছে। যদিও তারা আনুষ্ঠানিকভাবে কারন বলছে ‘ব্যক্তিগত।’ কিন্তু সত্যিকার কারণ জানা সবারই। ভারতের কোভিডের প্রকোপ, দেশে ফেরা নিয়ে শংকা, সম্ভাব্য কোয়ারেন্টিন, সব মিলিয়ে আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিচ্ছেন অস্ট্রেলিয়ার একের পর এক ক্রিকেটার। সঙ্গে আছেন ভারতের একজনও। তবে সেই রবিচন্দ্রন অশ্বিন সরাসরি উল্লেখ করেছেন কোভিডের কারনেই আইপিএল থেকে সরে দাড়ালেন তিনি। শুরুটা হয়েছিল লিয়াম লিভিংস্টোনকে দিয়ে। রাজস্থান রয়্যালসের ইংলিশ ব্যাটসম্যান আইপিএল ছেড়ে যান জৈব-সুরক্ষা বলয়ের মানসিক ধকলের কথা জানিয়ে। রাজস্থানেরই অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই গত রোববার দল ছেড়ে রওনা হন দেশের পথে। দল থেকে জানানো হয় কারণটা ‘ব্যক্তিগত।’
পরে দেশে ফেরার পথে দোহা বিমানবন্দর থেকে এসইএন রেডিওকে টাই জানান, তার আইপিএল ছাড়ার মূল কারণ কোভিড পরিস্থিতিতে দেশে ফেরা নিয়ে শংকা। অশ্বিনের আইপিএল ছেড়ে যাওয়ার খবর জানা যায় রোববার রাতেই। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে সুপার ওভারে জয়ের পর নিজেই টুইট করে আইপিএল ছাড়ার কথা জানান দিল্লি ক্যাপিটালসের অফ স্পিনার। তিনি লিখেছেন এবারের আইপিএলে আগামীকাল থেকে আমি বিরতি নিচ্ছি। আমার পরিবার ও ঘনিষ্ঠজনরা করোনার সঙ্গে লড়াই করছে এবং এই কঠিন সময়ে আমি তাদের পাশে দাঁড়াতে চাই। সবকিছু ঠিকঠাক হয়ে গেলে আবার আইপিএলে ফিরতে পারব বলে আশা রাখছি।
গতকাল সোমবার সকালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জানায়, তাদের দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার কেন রিচার্ডসন ও অ্যাডাম জ্যাম্পা ব্যক্তিগত কারণে দেশে ফিরে যাচ্ছেন। এবারের আসরে আর তাদের দেখা যাবে না। ভারতে কোভিড মহামারী ভয়ঙ্কর রূপ নিয়েছে গত কিছুদিনে। আক্রান্তের সংখ্যায় রেকর্ড হচ্ছে প্রায় প্রতিদিনই। মৃত্যুও বাড়ছে ক্রমেই। অঙিজেন সংকটে দেশজুড়ে হাহাকার। ব্যক্তিগত কারণের পেছনের কারণ সিডনি মর্নিং হেরাল্ডের কাছে অনেকটাই খোলাসা করে দেন সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ও কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ ডেভিড হাসি। তিনি জানান সবাই কম-বেশি নার্ভাস যে তারা অস্ট্রেলিয়ায় ফিরতে পারবে কিনা। বলতে আমার দ্বিধা নেই আরও বেশ কজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার দেশে ফেরা নিয়ে উদ্বিগ্ন।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৭১.৯৭ কোটি টাকা
পরবর্তী নিবন্ধঅক্সিজেন কিনতে ভারত সরকারকে ৫০ হাজার ডলার দিলেন প্যাট কামিন্স