করোনাকালীন ভোটার কমেছে সোয়া ১৪ হাজার

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩০ ডিসেম্বর, ২০২০ at ৮:৪২ পূর্বাহ্ণ

করোনাকালীন গত মার্চ মাস থেকে ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার তালিকা থেকে ভোটার কমেছে প্রায় সোয়া ১৪ হাজার। এই সময়ের মধ্যে অনেকে মারা গেছেন, অনেকে স্থানান্তর হয়েছেন। ভোট স্থগিত হওয়ার আগে গত মার্চে চসিক নির্বাচনে ভোটার তালিকায় মোট ভোটার সংখ্যা ছিল ১৯ লাখ ৫১ হাজার ৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন। কিন্তু গত ১৭ ডিসেম্বর চসিক নির্বাচনের ভোটের তারিখ পুনরায় ঘোষণা করার পর হালনাগাদ ভোটার তালিকা পর্যবেক্ষণ করে দেখা যায়, প্রতিটি ভোট কেন্দ্রে (৭৩৫টি) ভোটার সংখ্যা কমেছে। এখন হালনাগাদ ভোটার তালিকায় মোট ভোটার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৩৬ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ছিল ৯ লাখ ৯৩ হাজার ৩৩ জন এবং মহিলা ভোটারের সংখ্যা ৯ লাখ ৪৩ হাজার ৬৭৩ জন। মোট ভোটার কমেছে ১৪ হাজার ৩৪৬ জন।
এ ব্যাপারে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান আজাদীকে বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট কেন্দ্র এবং বুথের সংখ্যা আগেরগুলো সবই ঠিক আছে। কিন্তু কিছু ভোটার কমেছে। অনেকেই স্থানান্তর হয়েছেন, অনেকে মারা গেছেন।
আগামী ২৭ জানুয়ারি চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ৭ জন মেয়র প্রার্থী এবং ২৬৯ জন কাউন্সিলর (সাধারণ ও সংরক্ষিত) প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের সাথে যুক্ত হবেন নতুন চার ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা।

পূর্ববর্তী নিবন্ধথাকছেন কর্পোরেশনের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তারা
পরবর্তী নিবন্ধদেশে মৃত্যু সাড়ে ৭ হাজার