কম দামে সয়াবিন কিনতে ভিড়, হুড়োহুড়ি

সীতাকুণ্ডে টিসিবির জব্দ তেল বিক্রি

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার জোড়ামতল এলাকা থেকে জব্দকৃত ২ হাজার লিটার টিসিবির সয়াবিন তেল খোলা বাজারে বিক্রি করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এসব তেল প্রতি লিটার ১১০ টাকা দরে বিক্রি করা হয়। এ সময় তেল পেতে হাজারো মানুষ হুমড়ি খেয়ে পড়েন। ফলে বেলা দেড়টার মধ্যে সব তেল শেষ হয়ে গেলে হতাশ হয়ে ফিরে যান শতশত নারী-পুরুষ।
সূত্রে জানা যায়, গত ৭ আগস্ট সীতাকুণ্ড উপজেলার জোড়আমতল এলাকার একটি মুদি দোকানে বিপুল পরিমাণ টিসিবির সয়াবিন তেলের সন্ধান পাওয়া যায়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন। এ সময় তিনি দোকান ও পাশের একটি গোডাউন থেকে ২ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেন। টিসিবির পণ্য বিক্রি করার দায়ে দোকানি মো. মাসুদকে জেল হাজতে পাঠানো হয় তখন। গতকাল তেলগুলো খোলা বাজারে প্রতি লিটার ১১০ টাকা করে জনপ্রতি দুই লিটার ২২০ টাকা দামে বিক্রি শুরু হয়। এর আগে সামাজিক মাধ্যমে এই তেল বিক্রির ঘোষণা দেওয়া হলে অনেক আগে থেকেই হাজারো নারী-পুরুষ উপজেলা পরিষদ মিলনায়তনে ভিড় জমান। এতে কম মূল্যে তেলের জন্য হুমড়ি খেয়ে পড়তে দেখা যায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, জব্দকৃত টিসিবির সয়াবিন তেল চট্টগ্রাম থেকে সংগ্রহ করে জোড়আমতল এলাকার মাসুদ নামক এক ব্যবসায়ী মজুদ করেছিলেন। খবর পেয়ে আমি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ হাজার লিটার তেল জব্দ করি। আর এই তেল বুধবার সকাল থেকে বিক্রি করার ঘোষণা দিলে হুমড়ি খেয়ে পড়েন ক্রেতা সাধারণ। মাত্র তিন ঘণ্টায় সব তেল বিক্রি হয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধ৩৩ কেজির পোয়া, দাম সাড়ে ৭ লাখ টাকা
পরবর্তী নিবন্ধবন্দর থেকে তেল ও কন্টেনারবাহী ট্রেন চলাচল বন্ধ