কম্পিউটার প্রযুক্তি ছাড়া দ্রুত কর্মসম্পাদন অসম্ভব

চবি আইসিটি সেলের ট্রেনিং কোর্স উদ্বোধনে উপাচার্য | বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৬:০৯ পূর্বাহ্ণ

চবি আইসিটি সেলের উদ্যোগে গতকাল বুধবার বিশ্ববিদ্যালয় কর্মকর্তাকর্মচারীদের কম্পিউটার ট্রেনিং কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান চবি আইসিটি সেলের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলামের সভাপতিত্বে এবং আইসিটি সেলের সিনিয়র ইন্সট্রাকটর মোহাম্মদ ফোরকানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ।

উপাচার্য বলেন, স্মার্ট যুগে কম্পিউটার অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রযুক্তি। প্রযুক্তি ছাড়া দ্রুততম সময়ের মধ্যে কর্মসম্পাদন প্রায় অসম্ভব। তাই কম্পিউটার ট্রেনিংয়ের মাধ্যমে দক্ষতা অর্জন করে প্রত্যেককে কর্মক্ষেত্রে কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। অলসতা পরিহার করে আগ্রহ, আত্মবিশ্বাস এবং পরিশ্রমী মন নিয়ে যে কোন কাজে মনোনিবেশ করলে সফলতা অবশ্যম্ভাবী।

উপাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং ৪র্থ শিল্প বিপ্লবে নিজেদের সম্পৃক্ত করার পাশাপাশি দেশকে এগিয়ে নিতে নিজেদের মেধাকে সর্বোচ্চ কাজে লাগিয়ে দেশজাতির কল্যাণে অবদান রাখার আহবান জানান। তিনি কম্পিউটার ট্রেনিং কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাকর্মচারীদের অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে ও ব্যক্তিগত জীবনে প্রয়োগ করে টিম ওয়ার্কের মাধ্যমে কাজের গতিশীলতা বৃদ্ধির আহবান জানান। ১০ দিনব্যাপী কম্পিউটার ট্রেনিং কোর্সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও দপ্তরে ৪০ জন কর্মকর্তাকর্মচারী অংশগ্রহণ করেন। ট্রেনিং কোর্সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫ জন ইন্সট্রাকটর প্রশিক্ষণ প্রদান করবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসমুদ্রজয়ী নাবিকরা আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতিতে অবদান রাখেন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শুদ্ধাচার পুরস্কার পেলেন সাত কর্মকর্তা-কর্মচারী