কমলা হ্যারিসকে ভোট দিয়ে নতুন অধ্যায় খোলার আহ্বান ওবামার

| বৃহস্পতিবার , ২২ আগস্ট, ২০২৪ at ১২:০৭ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের প্রতি আবেগপূর্ণ সমর্থন জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও মিশেল ওবামা। মঙ্গলবার শিকাগোতে দলটির জাতীয় সম্মেলনের দ্বিতীয় রাতে ওবামা দম্পতি তাদের দেওয়া বক্তৃতায় এ সমর্থন জানান। হ্যারিসকে প্রেসিডেন্ট নির্বাচিত করে যুক্তরাষ্ট্রের ইতিহাসে ‘নতুন অধ্যায়’ খোলার জন্য মার্কিন ভোটারদের প্রতি আহ্বান জানান তারা। খবর বিডিনিউজের।

যুক্তরাষ্ট্রের ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়ে ইতিহাস তৈরি করতে চাচ্ছেন কমলা হ্যারিস। নির্বাচিত হলে তিনি হবেন যুক্তরাষ্ট্রের প্রথম নারী, প্রথম কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ এশীয় বংশোদ্ভূত প্রেসিডেন্ট। সম্মেলনে উপস্থিত প্রতিনিধিদের উদ্দেশে ওবামা বলেন, অযোগ্যতা ও বিশৃঙ্খলার আরও চার বছর আমাদের দরকার নেই। এই সিনেমা আমরা আগেও দেখেছি, আর আমরা সবাই জানি সিক্যুয়ালগুলো সাধারণত আরও খারাপ হয়। আমেরিকানরা একটি নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত। আমেরিকানরা আরও ভালো একটি গল্পের জন্য প্রস্তুত। আমরা একজন প্রেসিডেন্ট কমলা হ্যারিসের জন্য প্রস্তুত।

তিনি রিপাবলিকান প্রার্থী ট্রাম্পকে আক্রমণ করে কথা বলেন এবং যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশংসা করেন। বলেন, ইতিহাস একজন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনকে স্মরণ করবে যিনি বড় এক বিপদের মুহূর্তে গণতন্ত্রকে রক্ষা করেছিলেন। আমি তাকে ‘আমার প্রেসিডেন্ট’ বলতে গর্ববোধ করি, কিন্তু আমার বন্ধু বলতে আরও বেশি গর্ববোধ করি। এ সময় দর্শক সারি থেকে আমরা জোকে ভালোবাসি স্লোগান ওঠে বলে জানিয়েছে রয়টার্স। নিজের বক্তৃতার পর ওবামা তার স্ত্রী মিশেলকে পরিচয় করিয়ে দেন, যিনি যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ প্রেসিডেন্ট হিসেবে ডেমোক্র্যাটদের আকাঙ্ক্ষার তালিকায় শীর্ষে আছেন। মিশেল ওবামা সবাইকে সতর্ক করে বলেন, ট্রাম্প হ্যারিসের সত্যকে বিকৃত করার চেষ্টা করতে পারেন, যেমনটি তিনি লোকজনকে আমাদের বিষয়ে শঙ্কিত করতে তার ক্ষমতার মধ্য থাকা সবকিছু দিয়ে চেষ্টা করেছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে পাহাড়ি ঢলে নিখোঁজ নারীর লাশ উদ্ধার