কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের সাফল্য

| সোমবার , ৮ নভেম্বর, ২০২১ at ৬:২৭ অপরাহ্ণ

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র-ছাত্রী, অভিভাবক আর শিক্ষক-শিক্ষিকাবৃন্দের সানন্দ সমাগমে অনুষ্ঠিত হয়ে গেল ‘কুইন্স-কমনওয়েলথ রচনা প্রতিযোগিতা-২০২১’ এর বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান।

সিনিয়র স্কুলে অনুষ্ঠিত এ সমাবেশে উপস্থিত ছিলেন সিনিয়র স্ক্ল-উপাধ্যক্ষ ই.ইউ.এম ইনতেখাব এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জেসমিন ফাতেমা।

উক্ত অনুষ্ঠানে মূল অলোচনায় ই.ইউ.এম ইনতেখাব ছাত্রছাত্রীদের শুভকামনা জানানোর পাশাপাশি তাদের উৎসাহিত করেন সহ-পাঠক্রমিক কার্যক্রমে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য।

উল্লেখ্য, ১৮৮৩ সাল থেকে ‘রয়েল কমনওয়েলথ সোসাইটির’ পৃষ্ঠপোষকতায় আয়োজিত ‘কুইন্স-কমনওয়েলথ এর রচনা প্রতিযোগিতা’ পৃথিবীর প্রাচীনতম স্কুল-রচনা-প্রতিযোগিতা। ২০২১ সালে আয়োজিত প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল ‘কোভিড-১৯’। প্রতি বছরের মতো গত বছরও রয়েল কমনওয়েলথ সোসাইটি আয়োজিত এ প্রতিযোগিতায় প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের মেধাবী ছাত্র-ছাত্রীরা অংশ নেয় এবং তাদের অর্জনও ছিল ঈর্ষণীয়।

৯টি স্বর্ণ, ১১টি রৌপ্য এবং ২৫টি ব্রোঞ্জ বিভাগের সনদসহ মোট ৪৫টি সনদ অর্জন করেছে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ
পরবর্তী নিবন্ধআমবাগানে পূর্বশত্রুতার জেরে যুবক খুন