কবি নজরুল একাডেমির দিনব্যাপী ভাষা উৎসব

| সোমবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৫৫ পূর্বাহ্ণ

জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে কবি নজরুল একাডেমি চট্টগ্রামের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ভাষা উৎসব। গত শনিবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাত শতাধিকের বেশি শিক্ষার্থী ভাষা উৎসব উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেন। উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাপানের অনারারি কনস্যুলার নুরুল ইসলাম। প্রতিটি প্রতিযোগির জন্য ছিল গিফট বক্স, র‌্যাফেল ড্র, ব্রেকফাস্ট, আলাদা আলাদা গেমসের ব্যবস্থা। আবৃত্তি শিল্পী ও কবি নজরুল একাডেমি চট্টগ্রামের পরিচালক জেবুন্নাহার শারমিন ও উম্মে সালমা নিঝুমের উপস্থাপনায় একাডেমির শিশু কিশোররা দেশের গান, আবৃত্তি, নৃত্যের প্রাণবন্ত সাংস্কৃতিক পরিবেশনায় মাতান জেলা শিল্পকলা একাডেমির মঞ্চ।

এ সময় কবি নজরুল একাডেমি চট্টগ্রামের নির্বাহী পরিচালক নুরনবী বলেন, আমরা চাই ভাষার উৎসবে সব সময়ই তারুণ্য লেগে থাকুক। চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন জনপ্রিয় উপস্থাপিকা নবনীতা চক্রবর্তী, সিনিয়র সাংবাদিক ওয়াহিদ জামান, কেয়ার নিউট্রেশনের সিনিয়র ম্যানেজার মাহবুবুল আলম। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আবু সালেক বীর প্রতীককে বিশেষ সম্মাননায় ভূষিত করা হয়। তার হাতে কবি নজরুল একাডেমির পক্ষ থেকে সম্মাননা তুলে দেন ফ্যাশন ডিজাইনার রওশন আরা।

এছাড়া চট্টগ্রাম এলিমেন্টরী স্কুলের প্রধান শিক্ষক জয় সেনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন একাডেমির নির্বাহী পরিচালক নুরনবী ওবং একাডেমি উপদেষ্টা সিনিয়র সাংবাদিক ওয়াহিদ জামান। অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল কুমারকে সম্মাননা স্মারক তুলে দেন একাডেমির পরিচালক জেবুন নাহার শারমিন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাকলিয়ায় শিশু-কিশোর বইমেলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধহোছনে আরা মনজুর ডেইরী এন্ড এগ্রোর প্রথম স্থান অর্জন