কদমতলীতে চলন্ত ট্রেনে ছোঁড়া পাথরে মাথা ফাটল শিশুর

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৪ অক্টোবর, ২০২২ at ৫:২৯ পূর্বাহ্ণ

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা রোধ করা যাচ্ছেই না। দুর্বৃত্তের ছোঁড়া পাথরের আঘাতে চট্টলা এক্সপ্রেস ট্রেনের যাত্রী মো. ইব্রাহীম নামে ৪ বছরের এক শিশু আহত হয়েছে। গতকাল রোববার (২৩ অক্টোবর) সকাল ৮ টা ৪৫ মিনিটের দিকে কদমতলী রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন বলেন, সকালে চট্টলা এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তের ছোঁড়া পাথরের আঘাতে কদমতলী রেল ক্রসিং এলাকায় এক শিশু আহত হয়েছে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পাথরের আঘাতে শিশুটির মাথা ফেটে যায়।

আহত শিশুর বাবা মো. ইসমাইল বলেন, চট্টগ্রাম নগরীতে এক আত্মীয়ের বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান শেষে চট্টগ্রাম রেল স্টেশন থেকে চট্টলা এক্সপ্রেসে চেপে ভৈরবে ফিরছিলেন তিনি পরিবার নিয়ে। কিন্তু স্টেশন থেকে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পর কদমতলী এলাকায় বাইরে থেকে ছোঁড়া একটি পাথর এসে তাঁর ছেলের মাথায় লাগে। ট্রেন সঙ্গে সঙ্গে থামেনি, থামে পরবর্তী স্টেশনে। সীতাকুণ্ডের কুমিরা স্টেশনে থামার পর ছেলেকে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ছেলের মাথায় তিনটি সেলাই দেওয়া হয়েছে। পরে আরেকটি ট্রেনে করে ভৈরব পৌঁছান তাঁরা। ছেলে বর্তমানে সুস্থ আছে। ‘পাথর নিক্ষেপ’ রেল যাত্রীদের জন্য এক মহা আতঙ্ক। খোঁজ নিয়ে জানা গেছে, দেশের ২০টি জেলায় পাথর নিক্ষেপের ঘটনা ঘটে। এর মধ্যে রেলওয়ের পূর্বাঞ্চলে ৫টি ও পশ্চিমাঞ্চলে ১৫টি জেলা রয়েছে। আর গুরুত্বপূর্ণ স্পট হিসাবে ৬৫টি স্থান চিহ্নিত করা হয়েছে। পূর্বাঞ্চলে ৩৬টি ও পশ্চিমাঞ্চলে ২৯টি।

রেলওয়ে পুলিশ চট্টগ্রামের সুপার (এসপি) মোহাম্মদ হাছান চৌধুরী আজাদীকে জানান, ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে নিয়মিত সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে। তারপরও পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে। যেখানে পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে সেখানে সাথে সাথে অফিসার হচ্ছে। ঘটনা তদন্ত হচ্ছে। দোষীদের ধরার চেষ্টা হয়।

পূর্ববর্তী নিবন্ধএকদিন পর জানা গেল গাঁজা পাচারের অভিযোগে আটক
পরবর্তী নিবন্ধবিএনপি লাশের রাজনীতি করে না : নজরুল