কঠোর লকডাউনে বান্দরবান

বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যাও

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ৫ এপ্রিল, ২০২১ at ৫:২৭ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বান্দরবানে কঠোর লকডাউন চলছে। সরকার ঘোষিত লকডাউন কার্যকরে মাঠে নেমেছে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
আজ সোমবার (৫ এপ্রিল) লকডাউনের প্রথমদিনে বান্দরবানে চলেনি কোনো গণপরিবহন। শহর ছেড়ে যায়নি অভ্যন্তরীণ সড়কসহ দূরপাল্লার কোনো যানবাহনও। এদিকে ওষুধের দোকান, মুদি দোকান, সবজি দোকান’সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সকল দোকানপাট বন্ধ রয়েছে। মাস্ক ব্যবহার না করা এবং স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা না করায় কয়েকজনকে জরিমানা করা হয়েছে বান্দরবান বাজারে।
বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, “সারাদেশের মতো করোনার সংক্রমণের সংখ্যা বেড়েছে বান্দরবানেও। সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন কার্যকরে মাঠে রয়েছে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী। লকডাউন চলাকালে ওষুধের দোকান ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে।” পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।
সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, করোনা শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। নতুন করে সোমবার জেলায় শনাক্ত রোগীর সংখ্যা ১০ জন। তার মধ্যে সদরে ৪ জন, নাইক্ষ্যংছড়ি ৪ জন এবং লামায় ২ জন।

পূর্ববর্তী নিবন্ধদোকান-পাট খুলে দেওয়ার দাবিতে নগরীতে ব্যবসায়ীদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় প্রাইভেটকারে ১০ হাজার ইয়াবা, গ্রেপ্তার ২