কঠিন সময়ে বিনামূল্যে এম্ব্যুলেন্স সেবা

| শনিবার , ২৭ জুলাই, ২০২৪ at ১২:১০ অপরাহ্ণ

কমপ্লিট শাটডাউন শুরু হতে না হতেই বিশেষ বিপদে পড়ে যায় বিদেশ যাত্রীগণ। এ বিপদ লাঘবে চট্টগ্রাম এয়ারপোর্ট যেতে বা এয়ারপোর্ট থেকে নিজ গন্তব্যে পৌঁছাতে বিনামূল্যে এম্ব্যুলেন্স সেবা চালু করেছে বাংলাদেশ সরকার নিবন্ধিত এনজিও আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন।

এর আগে গত বুধবার ৫টায় ওমান যাত্রী শরিফুল ইসলাম জানান, এই দূর্যোগকালীন সময়ে নিরাপদে এয়ারপোর্টে পৌছানো নিয়ে বেশ দু”শ্চিন্তায় ছিলাম। ফাউন্ডেশনের এই সেবার খবর পেয়ে উনাদের সাথে যোগাযোগ করলে যথাসময়ে আমার হালিশহরের বাসা থেকে আমাকে ফাউন্ডেশনের এম্ব্যুলেন্সে করে নিয়ে স্বল্প সময়ের মধ্যে চট্টগ্রাম শাহ আমানত এয়ারপোর্টে পৌছে দিয়েছেন। এ সেবা পেয়ে একজন প্রবাসী হিসেবে আমি অত্যন্ত খুশী।

এদিকে লন্ডন থেকে আগত যাত্রী তানজিনা জানিয়েছেন, চট্টগ্রাম এয়ারপোর্টে পৌঁছালে কিভাবে ২ নং গেইটের মেয়রগলির নিজ বাসায় পৌছুবোঁ এ নিয়ে আমার পরিবার চিন্তিত ছিল। ফাউন্ডেশনের এই এম্ব্যলেন্স সেবায় দুই বাচ্চা সহ নিরপদে আমি বাসায় এসে পৌছেছি।

ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দিন জানিয়েছেন আজ পর্যন্ত প্রবাসী বিদেশ যাত্রী ও স্থানীয় মিলে ১৬ জনকে বিনামূল্যে এয়ারপোর্ট পিক আপ এন্ড ড্রপ সেবা দেয়া হয়েছে। একইসাথে গত ১৮ তারিখ থেকে শুরু হওয়া এ সেবায় নগরীর বিভিন্ন স্থান থেকে ১২ জন আহত ও ইমার্জেন্সী রোগীকে নগরীর বিভিন্ন হাসপাতালে বিনামূল্যে পৌঁছে দেয়া হয়েছে।

উল্লেখ্য বছরের অন্যান্য সময় স্বল্প মূল্য তথা মাত্র ৭০০ টাকায় নগরীর যে কোন স্থানে যেতে এম্ব্যেলেন্স ভাড়া লাগলেও কারফিউ চলাকালীন ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এ সেবা দেয়া হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। যতদিন কারফিউ থাকবে বা পরিস্থিতি স্বাভাবিক না হবে ততোদিন সম্পূর্ণ বিনামূল্যে এ সেবা দেয়া হবে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান।

উল্লেখ্য করোনাকালীন সময় থেকে অদ্যাবধি প্রতিদিন চলমান বিনামূল্যের মেহমানখানা, হ্যালো হসপিটাল, মুসাফির খানা, সিলেটে ভাসমান পানি বিশুদ্ধকরণ ও বিনামূল্যে বিতরণ প্রকল্প, সাম্প্রতিক আলোচিত মিল্টন সমাদ্দারের চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের মাসব্যাপী সফলতার সাথে দায়িত্বপালন সহ সহ দেশ-বিদেশে নানাবিধ মানবিক সেবা দিয়ে বেশ প্রশংসিত হয়েছে চট্টগ্রামের মানবিক সংস্থা আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন। ফাউন্ডেশনের জরুরী এম্বুলেন্স সেবা পেতে ০১৮৪১০৪০৫৪০ নাম্বারে কল করুন।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলঙ্কায় সেপ্টেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা
পরবর্তী নিবন্ধআহত ছেলেকে নিয়ে বাড়ি আসার পথে এক্সিডেন্টে পিতার মৃত্যু