কক্সবাজার সৈকতে ভেসে এলো আরও এক জেলের মরদেহ

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২৪ at ২:০৯ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে এসেছে আরও এক জেলের মরদেহ। রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৬ টার দিকে সৈকতের পশ্চিম কুতুবদিয়া পাড়া পয়েন্টে মরদেহটি ভেসে আসে। এ নিয়ে মোট ৬ জন জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সি সেইফ লাইফ গার্ডের ওসমান গণি। তিনি জানান, সৈকতের পশ্চিম কুতুবদিয়া পাড়া পয়েন্টে একজন জেলের মরদেহ দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে সি সেইফ লাইফ গার্ডের সদস্যরা মরদেহটি কূলে নিয়ে আসে। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন। তবে মরদেহটির পরিচয় মেলেনি।

কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) মশিউর রহমান বলেন, রোববার ভোরে এক জেলের মরদেহ ভেসে আসে। পরে সেটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে উপকূলে ফিরতে পারেনি কক্সবাজারের ৮ টি ফিশিং ট্রলার। এসব ট্রলারে ৭০ জন মাঝি-মাল্লা রয়েছে। যাদের সঙ্গে গেল যোগাযোগ বন্ধ রয়েছে। কক্সবাজার ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ ট্রলারগুলো হলো, এফবি হাসান, এফবি আবছার, এফবি সাবিত, এফবি মায়ের দোয়া, এফবি কায়সার, এফবি আব্দুল মালেক এক দুই, এফবি আঁখি, এফবি তাহসিন, এফবি বাবুল, এফবি নাছির, এফবি সেলিম, এফবি নজির ও এফবি জনি।

ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক জানান, ঝড়ো হাওয়া আকারে বৃষ্টিপাত হওয়ায় উপকুলে ফিরছিলেন জেলেরা। প্রতিমধ্যে অনেক ট্রলার নিয়ন্ত্রণ হারিয়ে ভেসে গেছে। তারমধ্যে ৮ টি ট্রলার কলাতলী ও উখিয়ার ইনানীর পাটোয়ারটেক পয়েন্টে ভেসে এসেছে। সেখান থেকে তিন শতাধিক জেলে জীবিত উদ্ধার হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ৭০ জন। শনি ও রবিবার ৬ জন জেলের মরদেহ উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশিশু ধর্ষণের দায়ে বান্দরবানে যুবকের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধবন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সমন্বিতভাবে কাজ করতে হবে : চট্টগ্রামে উপদেষ্টা হাসান আরিফ