কক্সবাজার সদরে দুই কেন্দ্রের ফলাফল বাতিল

পুনঃভোটগ্রহণ ৩০ ডিসেম্বর

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ২২ ডিসেম্বর, ২০২১ at ৯:৫৭ অপরাহ্ণ

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ও ভারুয়াখালী ইউনিয়নের দু’টি কেন্দ্রের নির্বাচনী ফলাফল বাতিল করেছে নির্বাচন কমিশন। ভোট গণনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অনিয়মের অভিযোগ আমলে নিয়ে নির্বাচন কমিশন ঝিলংজার ৮নং ওয়ার্ড ও ভারুয়াখালীর ৯নং ওয়ার্ডের একটি উপ-কেন্দ্রের ফলাফল বাতিল ঘোষণা করে আগামী ৩০ ডিসেম্বর কেন্দ্র দু’টিতে পুনরায় ভোট গ্রহণের আদেশ দিয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় থেকে এই তথ্য নিশ্চিত করে বলা হয়েছে, গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ঝিলংজার ৮নং ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে মাত্র ১৪ ভোট বেশি পেয়ে বিজয়ী হন আবদুর রশিদ কিন্তু ভোটগ্রহণের পরদিন ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার কক্ষের পেছন থেকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মোরগ প্রতীকে সিল মারা ৩৪টি ব্যালট পেপার উদ্ধার করেন স্থানীয়রা। এই ঘটনায় মোরগ প্রতীকের প্রার্থী আবদুল মান্নান ভুট্টো নির্বাচন কমিশনে মামলা করেন।

অন্যদিকে, ভারুয়াখালীর ৯নং ওয়ার্ডের একটি উপ-কেন্দ্রে ভোটগ্রহণের দিন একটি ব্যালট বাক্স ছিনতাই হলে পরদিন ধানক্ষেত থেকে সেটি উদ্ধার হয়। অথচ আগের দিন ঘোষিত নির্বাচনী ফলাফলে মোরগ প্রতীকের প্রার্থী লুৎফুর রহমানকে ১৪ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়। তিনি পান ৩৫৬ ভোট, আর তার প্রতিদ্বন্দ্বী আপেল প্রতীকের প্রার্থী ফজলুল হক পান ৩৪২ ভোট।

সদর উপজেলা নির্বাচন কর্মকতা শিমুল বিশ্বাস জানান, নির্বাচন কমিশন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের যৌক্তিক অভিযোগগুলো আমলে নিয়ে কক্সবাজার সদরের দুই কেন্দ্রে ভোটের ফলাফল বাতিল করে কেন্দ্র দুটিতে পুনঃনির্বাচনের আদেশ দিয়েছে।

কেন্দ্র দু’টিতে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর।

তিনি জানান, বিধি মতে একই সাথে চেয়ারম্যান ও মহিলা সদস্য পদেও পুনঃ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধটমটমকে ধাক্কা দিয়ে বাইকারের মৃত্যু, আরেকজন আইসিইউতে
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা