কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্প নিয়ে প্রশ্নের মুখে মন্ত্রণালয়

| শুক্রবার , ১৬ অক্টোবর, ২০২০ at ৪:০৫ পূর্বাহ্ণ

কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে একাধিকবার সময় বাড়ানো নিয়ে প্রশ্নের মুখে পড়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের অনুমিত হিসাব কমিটির বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা হয়। ওই আলোচনায় মন্ত্রণালয় জানায়, কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পে তিন বার সময় বাড়ানো হয়েছে। এতে ব্যয়ও বেড়েছে। এখন ৮০ দশমিক ৩০ শতাংশ বাস্তব অগ্রগতি হয়েছে। আগামী বছরের ডিসেম্বরে প্রকল্পটি শেষ হবে। প্রকল্পটি ২০১৮ সালের জুন মাসে শেষ হওয়ার কথা ছিল। এতে কমিটির একাধিক সদস্য অসন্তোষ প্রকাশ করেন। কমিটি জানতে চায়, কেন বার বার এই প্রকল্পের সময় বাড়ানো হচ্ছে। ২০০৯ সালে নেওয়া প্রকল্প এখনও কেন শেষ হয়নি। ঠিকাদারকে টাকা পরিশোধ করা হয়ে গেছে কি না? জবাবে মন্ত্রণালয় বিভিন্ন জটিলতার কথা জানায়। খবর বিডিনিউজের।
বৈঠক শেষে কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ সাংবাদিকদের বলেন, ‘মন্ত্রণালয় বলেছে, এই প্রকল্পের কয়েকটি অংশের কাজ ভিন্ন ভিন্ন মন্ত্রণালয় করছে। যে কারণে বিলম্বিত হয়েছে। তবে এই কারণেই বিলম্বিত হয়েছে, না অন্য কোনো কারণ আছে অর্থাৎ যৌক্তিক কোনো কারণ আছে কি না, এটি দেখা হবে। এ বিষয়ে প্রকল্প পরিচালকে একটি লিখিত প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর কমিটি পরবর্তী নির্দেশনা দেবে।’
আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান এবং ওয়াসিকা আয়শা খান অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধআইপিটিভি ও ইউটিউব চ্যানেল সংবাদ পরিবেশন করতে পারবে না : তথ্যমন্ত্রী