কক্সবাজার পাসপোর্ট অফিস থেকে দুই দালাল আটক

দুদকের অভিযান

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ২০ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:০৭ অপরাহ্ণ

কক্সবাজার পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে দুই দালালকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এসময় তাদের কাছ থেকে বেশ কিছু কাগজপত্রও জব্দ করা হয়।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকালে দুদক-এর সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে অপরাধের দায়ে তাদের ১০ দিন করে সাজা দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিতরা হলো পেকুয়ার শিলখালী এলাকার সাব্বির আহমেদের ছেলে মনিরুদ্দিন আহমেদ (৬০) ও কক্সবাজার শহরের দক্ষিণ বাহারছড়া এলাকার আব্দুর রহিমের ছেলে আব্দুস সবুর (৩৩)।

দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন জানান, আটক দুই ব্যক্তি পাসপোর্ট অফিসে দালালির সাথে জড়িত। তারা সাধারণ মানুষকে ফাঁদে ফেলে ও জিম্মি করে মোটা অংকের অর্থ আদায় করে থাকে। আর তাদের সাথে পাসপোর্ট অফিসের কয়েকজন কর্মচারীর রয়েছে বিশেষ সখ্যতা। ইতোমধ্যে তাদের নাম দুদকের হাতে চলে এসেছে। তাদের সাথে চুক্তি না করে পাসপোর্টের আবেদন করলে হয়রানি পোহাতে হয়। পাসপোর্ট অফিস থেকে আটক এই দুইজনকে ১০ দিন করে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

তিনি বলেন, “সব বিষয় নিয়ে কমিশনে প্রতিবেদন দাখিল করা হবে। পরবর্তীতে কমিশনের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌলা জানান, পাসপোর্ট অফিসে হয়রানি নিয়ন্ত্রণে এই অভিযান চালানো হয়েছে। আর তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপাঁচলাইশে কনকর্ডের নতুন প্রকল্প
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ের চিৎমরমে আগুনে ২ বসতঘর পুড়ে ছাই