কক্সবাজারে ৬০ হাজার ইয়াবাসহ আটক ২

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ১২ নভেম্বর, ২০২০ at ৯:১৯ অপরাহ্ণ

কক্সবাজার শহরের উত্তর নুনিয়ারছড়া এলাকা হতে ৬০ হাজার পিস ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করেছে পুলিশ।
গতকাল বুধবার রাতে কক্সবাজার সদর থানা পুলিশের একটি দল ঐ এলাকার মমতাজ মিয়ার ভাড়া বাসার একটি কক্ষে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করে।
আটক ইয়াবাগুলো সাগরপথে মিয়ানমার থেকে মাছধরা ট্রলারে করে এনে পাচারের জন্য ঐ স্থানে মজুদ করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।
আটক পাচারকারীদ্বয় হলো কক্সবাজার শহরের নতুন বাহারছড়া এলাকার মৃত আহমদ ছফার ছেলে ফিরোজ খান (২৬) ও ফিশারী ঘাট এলাকার মোহাম্মদ মাকছুদের ছেলে মোহাম্মদ সুমন (২৫)।
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর-উল-গীয়াস জানিয়েছেন, কক্সবাজার শহরের সমুদ্র তীরবর্তী উত্তর নুনিয়ারছড়া এলাকায় সাগরপথে পাচার হয়ে আসা ইয়াবার বড় একটি চালান মজুদের খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে উত্তর নুনিয়ারছড়া এলাকার মমতাজ মিয়ার টিনশেড ভাড়া বাসার একটি কক্ষে মাছ ধরার জালে প্যাঁচানো অবস্থায় রাখা একটি ছোট বস্তার ভেতরে পলিথিনে মোড়ানো ৬টি প্যাকেটে ৬০ হাজার ইয়াবা পাওয়া যায়।
অভিযানের সময় ঐ বাসায় অব্স্থানকারী ২ জনকে আটক করা সম্ভব হলেও আরো ২/৩ জন পালিয়ে যায়।
ঘটনার ব্যাপারে আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) থানায় মামলা রেকর্ড হয়েছে বলে জানান ওসি।
এদিকে, আজ বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল শহরের কটেজ জোনের এসএম রিসোর্ট থেকে ১ হাজার ৫শ’ ৫৮ ইয়াবাসহ দুইজন খুচরা ব্যবসায়ীকে আটক করেছে।
আটককৃতরা হলো কক্সবাজার সদরের খুরুলিয়া (দিঘী পাড়া) এলাকার বশির আহাম্মদের পুত্র কামরুল হাসান প্রকাশ সোহেল রানা (২৮) ও খুরুলিয়া মুন্সীর বাড়ি এলাকার আমির হামজার পুত্র সাহেদ মোহাম্মদ সায়মন (৩১)।
জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শেখ মোহাম্মদ আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তিনিসহ ডিবির একটি দল এসএম রিসোর্টে অভিযান চালায়। অভিযানে ১ হাজার ৫শ’ ৫৮ ইয়াবা ও নগদ ১ হাজার ৩শ’ ৭০ টাকাসহ দুইজনকে আটক করা হয়।
আটককৃতরা স্বীকার করেছেন তারা ইয়াবা ব্যবসার সাথে জড়িত। ইয়াবা বিক্রির জন্য তারা ঐ হোটেলে অবস্থান করছিলেন। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে মাদক কারবারি গ্রেপ্তার, ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় শফিকুল হত্যা মামলায় আরেক আসামী গ্রেপ্তার