কক্সবাজারে সাবেক হুইপসহ ১৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

কোটা সংস্কার আন্দোলনের মিছিলে গুলি

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৮ আগস্ট, ২০২৪ at ৮:৫৭ পূর্বাহ্ণ

গত ৪ আগস্ট কক্সবাজার শহরে ছাত্র জনতার আন্দোলনের সময় মিছিলে গুলি বর্ষণের জেরে অজ্ঞাত যুবক নিহত হওয়ার ঘটনায় সাবেক হুইপ, জেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর মেয়রসহ ১৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে পুলিশের পক্ষ থেকে বাদী হয়ে মামলাটি করা হয়েছে বলে জানান কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. রকিবুজ্জামান।

গতকাল শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, কক্সবাজার সদর মডেল থানার এসআই মো. সেলিম মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় আসামি হিসেবে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত রাখা হয়েছে ১০০১৫০ জন। পুলিশের দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলাটিতে প্রধান আসামি করা হয়েছে কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান শহরের বাহারছড়া এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে শাহিনুল হক মার্শালকে। ওই মামলায় দুই নম্বর আসামি মার্শালের অপর ভাই সাবেক সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল। এজাহারে উল্লেখিত অন্যান্য আসামিরা হলেনসাবেক সংসদ সদস্য ও হুইপ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার পৌর ছাত্রলীগ সভাপতি হাসান তারেক, কঙবাজার পৌরসভার মেয়র মাহাবু্‌ুবুর রহমান চৌধুরী, কঙবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন, সাধারণ সম্পাদক মারুফ আদনান, পৌরসভার প্যানেল মেয়র সালাউদ্দিন সেতু, ছাত্রলীগের সাবেক সভাপতি ইশতিয়াক আহমদ জয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা ছাত্রলীগের সহসভাপতি মাইন উদ্দিন ও খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান শাহাজাহান সিদ্দিকী।

এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট কোটা সংস্কার আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল শেষে যখন ফিরে যাচ্ছিল তখন আসামিরা শহরের ঘুনগাছ তলা এলাকায় হামলা ও গুলি চালায়। এতে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধ৭৮৬