কক্সবাজারে পৌর নির্বাচন: উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

আজাদী অনলাইন | সোমবার , ১২ জুন, ২০২৩ at ১:৫১ অপরাহ্ণ

ব্যাপক নিরাপত্তাবলয়ের মধ্যে দিয়ে উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে চলছে কক্সবাজার পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে পৌর এলাকার ১২টি ওয়ার্ডের ৪৩টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে শুরু হয় ভোটগ্রহণ, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতায় করছেন আওয়ামী লীগ মনোনীত মাহবুবুর রহমান চৌধুরী ও আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) নারকেল গাছ মার্কার মাসেদুল হক রাশেদ।

এ ছাড়া তিন স্বতন্ত্র মেয়র প্রার্থী হলেন- জগদীশ বড়ুয়া (হেলমেট), জোছনা হক (মোবাইল ফোন) ও মো. জাহেদুর রহমান (হাতপাখা)। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জনও ভোটের মাঠে রয়েছেন।

প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যা ছিল বেশি।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন জানান, এখন পর্যন্ত নির্বাচন শান্তিপূর্ণভাবেই চলছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আর শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিতে এরই মধ্যে ভোটকেন্দ্রগুলোতে ৭৯০ পুলিশ, ৭ প্লাটুন বিজিবি, ১২ ওয়ার্ডে ১২টি র‌্যাবের প্যাট্রোল টিম, ১২ ওয়ার্ডে ১২ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তিন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। আর প্রত্যেকটি কেন্দ্রে ক্লোজড সার্কিট ক্যামেরা বসানো হয়েছে।

কক্সবাজার পৌরসভা নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৯৫ হাজার ৩৮৬ জন।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচন কীভাবে হবে সেজন্য বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই
পরবর্তী নিবন্ধফের সংসার করার কোনো সম্ভাবনা নেই : পরীমনি