কক্সবাজারে পাহাড়ে ‘দিক হারানো’ চার তরুণকে বিমান বাহিনীর উদ্ধার

আজাদী অনলাইন | শনিবার , ১৯ ডিসেম্বর, ২০২০ at ১০:০৬ অপরাহ্ণ

কক্সবাজারের পাহাড়ে ‘দিক হারিয়ে ফেলা’ চার তরুণকে হেলিকপ্টার নিয়ে উদ্ধার করেছেন বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা।
‘দিক হারানোর ছয় ঘণ্টা পর’ আজ শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে তাদের উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারে বিমান বাহিনীর শেখ হাসিনা ঘাঁটির রাডার বিভাগের গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মামুনুর রশিদ।
তারা হলেন কক্সবাজার শহরের ঘোনার পাড়ার মুকুল পালের ছেলে অভিক পাল (২৭), বায়তুশ শরফ সড়কের সৈয়দ আলমের ছেলে সাইমুম আলম রাফসান (২৬), দক্ষিণ রুমালিয়ারছড়ার বশির আহমদের ছেলে সাবিউল বশর মিজবাহ (২৬) ও একই এলাকার আবীর শাহ। বিডিনিউজ
বিমান কর্মকর্তা মামুন বলেন, “বিকালে ৯৯৯ নম্বরে ফোন করে জানানো হয় কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহিন পাহাড়ে ঘুরতে গিয়ে চার তরুণ দিক হারিয়ে ফেলেছেন। তথ্যটি বিমান বাহিনীর সংশ্লিষ্টদের কাছে পৌঁছানো হয়। আমরা তাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে অবস্থান শনাক্ত করি। পরে হেলিকপ্টার নিয়ে তাদের উদ্ধার করে কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসি।”
চার তরুণ সুস্থ আছেন জানিয়ে তিনি বলেন, “তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। উদ্ধার করতে না পারলে তাদের বিপৎসংকূল পরিবেশে রাত কাটাতে হতো।”
উদ্ধারের পর তাদের পুলিশের মাধ্যমে অভিভাবকদের লাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।
উদ্ধার হওয়া সাবিউল বশর মিজবাহ জানান, শনিবার সকাল ৭টার দিকে তারা কক্সবাজার কারাগার সংলগ্ন এলাকা থেকে পাহাড়ি এলাকায় ঘুরতে যান। তাদের গন্তব্য ছিল হিমছড়ি পাহাড়।”
রওনা হওয়ার তিন ঘণ্টার মধ্যে গোটা চারেক পাহাড় অতিক্রম করার পর তারা দিক হারান বলে জানান।
উদ্ধার হওয়া অভিক পাল জানান, কয়েকটি পাহাড় অতিক্রম করার পর তারা গহিন বনে পথ হারান। দেরি করলে বিপদ হতে পারে মনে করে তারা তাড়াতাড়ি ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধারে সহায়তা চান।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় দূতাবাস স্থাপনে আগ্রহী পর্তুগাল
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা