কক্সবাজারে দুই হাসপাতালের ৬ বিভাগ সীলগালা ও জরিমানা

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:২৭ পূর্বাহ্ণ

কক্সবাজারে ইউনিয়ন হাসপাতাল ও জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করে ৬টি বিভাগ সীলগালা ও জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১২টার দিকে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজমিন আলম তুলি ও সদর উপজেলা পরিবারপরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এসময় তাদের সতর্ক করা হয়েছে।

অভিযানের পর ডা. টিটু চন্দ্র শীল সাংবাদিকদের বলেন, অভিযানে ইউনিয়ন হাসপাতালে আইসিইউ, সিটি স্ক্যান, পোস্ট অপারেটিভ ওয়ার্ড ও অপারেশন থিয়েটার সীলগালা করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ দলের পরিদর্শনের পর এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এসময় ইউনিয়ন হাসপাতালের আইসিইউ এবং পোস্ট অপারেটিভ ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের দ্রুত জেলা সদর হাসপাতালে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে হাসপাতালটির অন্যান্য অসঙ্গতির ব্যাপারে সর্তক করা হয়েছে। এরপর জেনারেল হাসপাতালে ইসিজি বিভাগ সিলগালা ও এক্সরে বিভাগ বন্ধ রেখে ত্রুটিগুলো এক সপ্তাহের মধ্যে সংশোধন করতে নির্দেশ দেয়া হয়েছে। তাদেরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, সারাদেশে চলমান অভিযানের অংশ হিসেবে কক্সবাজারে অভিযান শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব হাসপাতালে অভিযান চালানো হবে।

উল্লেখ্য যে, কক্সবাজারে গত শুক্রবার বিকেলে হঠাৎ একটি সরকারি ও একটি বেসরকারি হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। মন্ত্রী পরিদর্শনকালে ইউনিয়ন হাসপাতালের ম্যানেজারকে ধুমপানরত অবস্থায় দেখতে পান। হাসপাতালটির ‘আইসিইউ’তে গিয়ে দেখেন ওখানে বিশেষজ্ঞ কোন চিকিৎসক নেই। এছাড়াও বিভিন্ন অসঙ্গতি দেখতে পান মন্ত্রী। এর প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচ্যালেঞ্জ নেই, ভালো ভোটের আশা ইসির
পরবর্তী নিবন্ধতারুণ্যের উৎসবে তারুণ্যের জয়গান