কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৮ ডাকাত আটক

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩০ মে, ২০২৪ at ২:২৮ অপরাহ্ণ

কক্সবাজার সদরের খুরুশকুলে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৮ জন ডাকাতকে আটক করেছে র‌্যাব। ২৯ মে (বুধবার_ দিবাগত রাত ২ টার দিকে এই অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব—১৫ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, খুরুশকুল কুলিয়াপাড়া এলাকাটি ডাকাত ও ছিনতাইকারীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। এখানে একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতির নেয়ার খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানে পালানোর সময় ৮ জন ডাকাতকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১টি রামদা, ৩টি ছুরি, ১টি লোহার তৈরী কুড়াল সদৃশ্য দেশীয় তৈরী অস্ত্র, ১টি এসএস পাইপ, ১টি কাঠের লাঠি, ১টি টর্চ লাইট, ৪টি এন্ড্রয়েট ও ৪টি বাটন মোবাইল।

আটকরা হলেন— শহরের পেশকার পাড়া এলাকার খাইরুল মাহম্মদের ছেলে আবদুল্লাহ খান (২৫), একই এলাকার জাহিদুল ইসলামের ছেলে সৈয়দ হোছেন প্রকাশ সোনা মিয়া (২০), উত্তর নুনিয়াছড়ার মৃত নজির আহম্মদের পুত্র মো. আরিফ (২৪), মহেশখালী কালারমারছড়ার মিরঝিরি পাড়ার মৃত গোলাপ হোসেনের ছেলে সৈয়দুল করিম (২৫), একই ইউনিয়নের নয়াপাড়ার আবুল বাশারের ছেলে আরাফাতা উদ্দিন সুজন (২১), সোনার পাড়ার জালাল উদ্দিনের ছেলে খাইরুল বাশার হাছান (২৬), মিরঝিরি পাড়ার হাছান আলীর ছেলে মজিবুর রহমান (৩৩) ও মহেশখাল হোয়ানক ডেইল পাড়ার মৃত আলী আহম্মদের ছেলে মো. বাদল বাহাদুর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে ডাকাতি—ছিনতাইসহ নানা ধরণের অরধাধ কাজের সাথে জড়িত। ওই দিন রাতে চক্রটি অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতির জন্য অবস্থান করছিল।

উদ্ধারকৃত আলামতসহ আটক ডাকাত দলের সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দাখিল করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমহিষ কাটা পড়ে আটকা পড়েছে “কক্সবাজার এক্সপ্রেস”
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম উপকূলের ৫০ জলদস্যুর আত্মসমর্পণ