কক্সবাজারে টর্চার সেলে পর্যটক নির্যাতন, গ্রেপ্তার ২

| সোমবার , ১৫ আগস্ট, ২০২২ at ১০:৩৬ পূর্বাহ্ণ

কক্সবাজারে হোটেল-মোটেল জোনে ‘টর্চার সেল’ থেকে পর্যটকসহ চারজনকে উদ্ধারের মামলায় দুই যুবককে গ্রেপ্তার করেছে পর্যটন পুলিশ। পর্যটন পুলিশের কঙবাজার অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, শনিবার মধ্যরাতে কঙবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। খবর বিডিনিউজের। গ্রেপ্তারকৃতরা হলেন জেলার নবগঠিত ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের পশ্চিম খানাঘোনার নুরুল আজিমের ছেলে রাশেদুল ইসলাম (২৫) ও পূর্ব বামনকাটার আব্দুস সালামের ছেলে মো. সাকিল (২২)।

গত ৮ অগাস্ট ভোরে কঙবাজার শহরের লাইট হাউজ এলাকা সংলগ্ন আবাসিক কটেজ জোন এলাকায় অভিযান চালিয়ে একটি কটেজ থেকে দুই পর্যটক ও দুই কিশোরকে উদ্ধার করে পুলিশ। তাদের সেখানে আটকে রেখে নির্যাতন চালানো হচ্ছিল বলে পুলিশের ভাষ্য।

এর একদিন পর ৯ অগাস্ট সকালে ভুক্তভোগী আব্দুল্লাহ আল মামুনের বাবা মো. বেলাল আহমেদ বাদী হয়ে অজ্ঞাতনামা ১১ জনকে আসামি করে কঙবাজার সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় ১১ আসামির মধ্যে আটজন পুরুষ ও তিনজন নারী।

পর্যটন পুলিশ জানিয়েছে, মামলাটি তদন্ত করছেন ট্যুরিস্ট পুলিশের এসআই আব্দুল হামিদ। ঘটনার তদন্তে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এছাড়া ঘটনায় সরাসরি জড়িত থাকার ব্যাপারে কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় কীটনাশক পানে কিশোরীর মৃত্যু
পরবর্তী নিবন্ধরাজশাহীতে খুন করে পালিয়ে এসে চট্টগ্রামে ধরা