কক্সবাজারে ছুরিকাঘাতে পর্যটক ও ব্যবসায়ীর সর্বস্ব লুট

কক্সবাজার প্রতিনিধি | শনিবার , ২২ জুন, ২০২৪ at ৪:৫২ অপরাহ্ণ

কুমিল্লা থেকে কক্সবাজারে বেড়াতে আসার সময় গতিরোধ করে পর্যটকের টাকা ও মোটরসাইকেল ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা।

শুক্রবার (২১ জুন) রাত আড়াইটার দিকে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী এলাকায় ঘটনাটি ঘটে।

এ ঘটনায় আহত অ্যাডভোকেট রুবেল খান ও তার এক বন্ধু শুক্রবার রাত সাড়ে ৩টায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নেন। আহত রুবেল খান জানান, তিনি এবং তার কয়েক বন্ধু মিলে সাজেকে ঘুরতে আসেন। সেখান থেকে কক্সবাজার আসার সময় চকরিয়া সেনাবাহিনী ক্যাম্পের পরে তাদের বাইক গতিরোধ করে তাদের টাকা পয়সা, দু’টি মোবাইল ফোন এবং মোটরসাইকেল নিয়ে যায় ছিনতাইকারীরা।

এ সময় তাদেরকে দায়ের কোপ ও রড দিয়ে আঘাত করে জখম করা হয়।

এছাড়া একই দিন রাতে শহরের বড় বাজারে ব্যবসায়ী রবিউল হোসেন নামক এক চাল ব্যবসায়ীকে ছুরিকাঘাত করা হয়। তাকেও কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি জানান, দোকান থেকে বাড়ি ফেরার সময় চার পাঁচ জন যুবক রাত বারোটার দিকে এলোপাতাড়ি তাকে ছুরিকাঘাত করে জখম করে। পরে তাকে সদর হাসপাতাল আনা হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে বলে জানান স্থানীয়রা। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত না হলে পর্যটন ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বলেন, ‘অপরাধ দমনে পুলিশ রাতদিন কাজ করছে। অপরাধ করে কেউ পার পাবে না। ছিনতাইকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী থেকে ১২শ কেজি গম উদ্ধার, জব্দ কাঠের নৌকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে বিআরটিএর অভিযানে ৬১ হাজার টাকা জরিমানা, ৩টি ট্রাক ডাম্পিং