কক্সবাজারে গোসলে নেমে পর্যটকের মৃত্যু, আরেক পর্যটক নিখোঁজ

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ২৫ এপ্রিল, ২০২৩ at ৭:৫৪ অপরাহ্ণ

কক্সবাজার শহর সংলগ্ন বঙ্গোপসাগরে গোসল করতে নেমে পানিতে ডুবে এক পর্যটক নিহত এবং আরেক পর্যটক নিখোঁজ রয়েছেন। আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে ও বিকালে শহরের লাবণী পয়েন্ট সৈকতে এ ঘটনা ঘটে।

নিহত শাহজাহান (৪০) চট্টগ্রাম শহরের শুলকবহর এলাকার বাসিন্দা এবং পেশায় একজন রেস্টুরেন্ট কর্মচারী। নিখোঁজ হিমেল আহমেদ (২৪) গাজীপুরের কালিয়াকৈর এলাকার মো. আক্কাসের ছেলে এবং পেশায় চাকরিজীবী।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও জেলা প্রশাসনের সৈকতকর্মী সুপারভাইজার মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করে জানান, আজ মঙ্গলবার ভোরে সপরিবারে কক্সবাজারে বেড়াতে আসেন তারা। উঠেন জেলা খাদ্য অফিসের পাশের একটি আবাসিক হোটেলে। বেলা ১১টার দিকে তারা লাবণী সৈকতে বেড়াতে এসে সাগরে গোসল করতে নামেন। গোসলের এক পর্যায়ে বেলা দেড়টার দিকে শাহজাহান স্রোতের টানে ভেসে যান। খবর পেয়ে বীচকর্মী, পুলিশ ও লাইফগার্ড কর্মীরা সাগর থেকে মুমূর্ষু অবস্থায় শাহজাহানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, “সাগর থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে পর্যটক শাহজাহানকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, সাগরে ডুবে নিহত পর্যটকের মরদেহ বিনা ময়নাতদন্তে দাফনের জন্য তার স্বজনেরা জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে আবেদন করেছেন এবং সেই আবেদন মঞ্জুর হয়েছে। ফলে শাহজাহানের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।”

এদিকে, মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে সৈকতের একই পয়েন্টে গোসল করার সময় স্রোতের টানে নিখোঁজ হয়ে যান হিমেল আহমেদ নামের আরেক পর্যটক। এসময় আরমান (২৪) ও ইমরান (২৪) নামের আরও দুইজনকে উদ্ধার করা হয়। নিখোঁজ পর্যটকের সন্ধানে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় এ সংবাদ লেখার সময় পর্যন্ত সাগরে অনুসন্ধান অব্যাহত ছিল কিন্তু তার সন্ধান পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবা‌নের রুমায় সশস্ত্র দু’গ্রুপের মধ্যে গোলাগু‌লি
পরবর্তী নিবন্ধশিকলবাহায় রাস্তা নিয়ে বিরোধে মা-ছেলে নিহত