কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ২ আসামির যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৩ at ৬:০৮ পূর্বাহ্ণ

কক্সবাজারে ৬০ হাজার পিস ইয়াবা পাচারের মামলায় ২ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন গতকাল রোববার রায় ঘোষণা করেন। দণ্ডিত আসামীদ্বয় হলোকক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতের বিল এলাকার কামাল উদ্দিনের ছেলে তারেকূর রহমান (২৪) ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের নয়াপাড়া এলাকার আবদুর রহিমের ছেলে জসীম উদ্দিন (২৭)। উল্লেখ্য, ভিন্ন জেলার আওতাধীন হলেও দণ্ডিত দুই আসামী পাশাপাশি গ্রামের বাসিন্দা।

রায় ঘোষণার সময় আসামীদ্বয় আদালতে উপস্থিত ছিল। রায় ঘোষণার পর ফের তাদের দণ্ডিত আসামী হিসাবে কারাগারে পাঠানো হয় বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী, পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

তিনি জানান, ২০২১ সালের ২০ নভেম্বর বিকাল সোয়া ৪ টার দিকে কক্সবাজারস্থ র‌্যাব১৫ এর একটি দল উখিয়ার কুতুপালং বাজারে অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবা টেবলেটসহ দুই আসামীকে আটক করে।

ঘটনায় র‌্যাব১৫ এর নায়েব সুবেদার হারুনুর রশীদ বাদী হয়ে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগ) দাখিল করেন। এরপর আদালতে চার্জ গঠন, শুনানীসহ সকল বিচারিক কার্যক্রম শেষে রোববার রায় ঘোষণা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট রাষ্ট্র গঠনে জাতিকে স্বপ্ন দেখিয়ে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন