কক্সবাজারে আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা

এক হাজার টাকার লেনদেন নিয়ে বিরোধের জের

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৩ অক্টোবর, ২০২২ at ৬:৪৬ পূর্বাহ্ণ

এক হাজার টাকার লেনদেনকে কেন্দ্র করে বিরোধের জের ধরে কক্সবাজার সদরের ভারুয়াখালীতে নবাব মিয়া (৪৫) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার রাত ১১টার দিকে ভারুয়াখালী ইউনিয়নের বড় চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত নবাব মিয়া বড় চৌধুরী পাড়া এলাকার আবদুল হকের ছেলে। তিনি ভারুয়াখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সদ্য বিলুপ্ত হওয়া ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন বলে জানায় স্থানীয়রা।
কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, মঙ্গলবার রাতে ভারুয়াখালীতে আওয়ামী লীগ নেতা নবাব মিয়া হত্যাকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের পর বুধবার বিকালে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। তবে এ ঘটনায় রাত ৯টা পর্যন্ত কোনো মামলা হয়নি বলে তিনি জানান।
নিহত নবাব মিয়ার ভাই কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট শওকত বেলাল জানান, মাত্র এক হাজার টাকার লেনদেন নিয়ে সৃষ্ট বিরোধকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে। তিনি জানান, নবাব মিয়া ও একই এলাকার দিদার মিয়া সম্প্রতি একটি মাছ ধরার জাল কিনেন। কিন্তু এক হাজার টাকার লেনদেন নিয়ে পক্ষকাল আগে দুজনের মধ্যে মতবিরোধ হয়। এর জের ধরে মঙ্গলবার রাতে স্থানীয় আবদুর শুক্কুরের বাড়িতে একটি সালিশ বৈঠক হয়। সেখান থেকে ফেরার পথে নবাব মিয়াকে উপর্যপুরি কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধএওচিয়া ইউনিয়নে সদস্য পদে কে কত ভোট পেলেন
পরবর্তী নিবন্ধস্বাস্থ্য মন্ত্রীর সফরের পর চট্টগ্রামের দুই ইউএইচএফপিও বদলি