ওয়াসায় আবারো তিন বছরের জন্য নিয়োগ পেলেন ফজলুল্লাহ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ অক্টোবর, ২০২০ at ৫:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহকে আবারো তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। আগামী ১ নভেম্বর থেকে পরবর্তী তিন বছরের জন্য এই নিয়োগ কার্যকর হবে বলে জানা গেছে।

চলতি মাসের গত ৭ সেপ্টেম্বর চট্টগ্রাম ওয়াসার বোর্ড সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রকৌশলী একেএম ফজলুল্লাহর চুক্তিভিত্তিক নিয়োগের সুপারিশ করলে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তাকে পুনরায় ৩ বছরের জন্য এমডি পদে নিয়োগ দেয়া হয়। এবারসহ ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহকে ৬ বার চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

আগামী ১ নভেম্বর থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে জানান চট্টগ্রাম ওয়াসার জনসংযোগ কর্মকর্তা নুর জাহান শীলা। এই ব্যাপারে প্রকৌশলী একেএম ফজলুল্লাহর কাছে জানতে চাইলে তিনি আগামী তিন বছরের জন্য পুনরায় নিয়োগ পাওয়ার বিষয়টি স্বীকার করেন। উল্লেখ্য, প্রকৌশলী একেএম ফজলুল্লাহ চট্টগ্রাম ওয়াসায় এমডি হিসেবে যোগদানের পর নগরীর পানি সংকট নিরসনে জরুরি ভিত্তিতে বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করেন। ইতোমধ্যে রাঙ্গুনিয়ার পোমরায় শেখ হাসিনা পানি সরবরাহ প্রকল্প ১ থেকে দৈনিক ১৪ কোটি লিটার পানি নগরবাসী পাচ্ছে। একই সাথে মদুনাঘাট পানি শোধনাগার থেকে দৈনিক ৯ কোটি লিটার নগরীতে সরবরাহ দেয়া হচ্ছে। অপরদিকে রাঙ্গুনিয়াস্থ শেখ হাসিনা পানি সরবরাহ প্রকল্পের কাজ প্রায় শেষ পর্যায়ে। এই প্রকল্প থেকেও দৈনিক ১৪ কোটি লিটার পানি পাওয়া যাবে। একই সাথে বোয়ালখালী ভান্ডারজুড়ি পানি সরবরাহ প্রকল্পের কাজ চলমান আছে।

পুরো নগরীকে ৬ জোনে ভোগ করে স্যুয়ারেজ প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর একটি জোনের প্রাথমিক কাজ শুরু হয়েছে। এছাড়াও নগরীতে ওয়াসার পুরোনো পাইপ পরিবর্তন করে নতুন পাইপ সংযোজনের কাজ চলছে। সব মিলে বর্তমান এমডির আমলে অসংখ্য প্রকল্প গ্রহণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রতারণায় তিন বোনের ‘প্রেমের ফাঁদ’
পরবর্তী নিবন্ধঅর্থ সংকটে পেশা ছাড়ছেন পুরনোরা নতুনরা জড়িয়ে পড়ছেন অপরাধে