ওয়ার্ড থেকে রোগী বের করে নেয়ার চেষ্টা

চমেক হাসপাতাল ।। ৯৯৯-এ কল, দালাল আটক

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৮ অক্টোবর, ২০২০ at ৫:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীকে ওয়ার্ড থেকে বের করে নেয়ার চেষ্টার ঘটনায় রবিউল হোসেন নামে একজনকে আটক করেছে পুলিশ। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালের ২৮নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। পরে রোগীর স্বজনরা ৯৯৯-এ কল করলে পুলিশ এসে রবিউলকে আটক করে। আটক রবিউল হাসপাতালের সামনে থাকা ল্যাবগুলোর হয়ে কাজ করা দালাল চক্রের মূল হোতা বলে দাবি পুলিশের।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম আজাদীকে বলেন, হেল্প লাইন থেকে পাঁচলাইশ থানায় এবং থানা থেকে আমাদের খবর দেয়া হয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। পুলিশ দেখে সে পালানোর চেষ্টা করে। পরে হাসপাতালের ৩ তলায় আইডিএ (ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন) অফিসের সামনে থেকে রবিউলকে আটক করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বুধবার (গতকাল) সকালে রবিউল নামে ফুটপাতের এক দোকানদারকে সে মারধর করে। মারধরে আহত রবিউল হাসপাতালের ২৮নং ওয়ার্ডে (৫ম তলায়) ভর্তি হয়। সন্ধ্যায় কয়েকজনসহ ওয়ার্ডে গিয়ে চিকিৎসাধীন রবিউলকে বের করে আনার চেষ্টা করে রবিউল হোসেন। এসময় রোগীর স্বজনরা ৯৯৯-এ ফোন করে সাহায্য চান। পরে পাঁচলাইশ থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হলে ঘটনাস্থলে পুলিশ যায়।
আটক রবিউল চমেক হাসপাতালের ফুটপাতে চাঁদাবাজি, ল্যাব দালালদের নিয়ন্ত্রণসহ বিভিন্ন ধরনের অপকর্মের মূলহোতা বলে পুলিশ জানিয়েছে। তার বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন পরিদর্শক জহিরুল ইসলাম ভূইয়া। এর আগে মঙ্গলবার চমেক হাসপাতালের গাইনী ওয়ার্ডের সামনে থেকে এক দালালকে ধরে পুলিশে সোর্পদ করে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল থেকে দালাল নির্মূলে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর।

পূর্ববর্তী নিবন্ধদিনভর থেমে থেমে গুলি আহত অর্ধশতাধিক
পরবর্তী নিবন্ধচট্টগ্রামেও ৯৭ হাজার ৯০৫ পরীক্ষার্থীর সবাই পাস