ওষুধের যথার্থ প্রয়োগ নিশ্চিত করার কাজটি করেন ফার্মাসিস্টরা

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আলোচনা সভায় বক্তব্য

| বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

বিশ্ব ফামাসিস্ট দিবস উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের পৃষ্ঠপোষকতায় ও বিজিটিইউবি ফার্মা ক্লাবের উদ্যোগে নানা কর্মসূচির পালিত হয়। ‘ফার্মাসিস্ট বিশ্বব্যাপী স্বাস্থ্যচাহিদা পূরণকারী ’এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, কনটেন্ট রাইটিং প্রতিযোগিতা ও বৃক্ষ রোপণ কর্মসূচি। ফার্মেসি বিভাগের চেয়ারম্যান জাহেদ বিন রহিমের সভাপতিত্বে অনুষ্ঠান সমূহে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. .এফ.এম আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার ড. এস.এম শোয়েভ, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. হযরত আলী মিয়া। অতিথি ছিলেন মুহাম্মদ শরিফুর রহমান। শিক্ষার্থী ভুবন দাস ত্রয়ীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক শারমিন আকতার, মাহবুবা খানম স্বর্ণা, মুরাদুর রহমান, সানজিদা তাহরিন এবং ফার্মা ক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক আরমান উল্লাহ রাফি, ছাত্রী জান্নাতুল ফেরদৌস হেনা প্রমুখ।

প্রধান অতিথি বলেন, বিশ্বব্যাপী স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টরা অতুলনীয় ভূমিকা পালন করছে। ফার্মাসিস্ট একটি বহুমাত্রিক পেশা, ওষুধ সম্পর্কে ডাক্তার এবং রোগী উভয়কে সেবা দেওয়ার পাশাপাশি ওষুধের যথার্থ প্রয়োগ নিশ্চিতকরণ ও অপপ্রয়োগ রোধে গুরুত্বপূর্ণ কাজটি এই ফার্মাসিস্টরাই করে থাকেন। বিশ্ব ফার্মাসিষ্ট দিবস পালনের লক্ষ্যই হচ্ছে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ফার্মেসি পেশা যে অবদান রাখছে তা বিশ্বব্যাপী প্রচার করা। বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা পেশাগত জীবনে নীতি নৈতিকতা বজায় ও নিজেদের মেধা ও দক্ষতার স্বাক্ষর রেখে দেশের ওষুধ শিল্প এবং স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

কনটেন্ট রাইটিং প্রতিযোগিতায় কাজী ফাতেমা ইয়াসমিন চ্যাম্পিয়ন, উলফাত সুবাহ সুরাত ২য় ও নুসরাত জাহান ৩য় স্থান অধিকার করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধমেধস আশ্রমের কার্যকরী পরিষদ গঠন