ওরা যাত্রীদের টিস্যু দিয়ে ঘাম মুছে কেড়ে নিত টাকা, স্মার্ট ফোন

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ২১ জুন, ২০২৪ at ৪:৪২ অপরাহ্ণ

টার্গেট করতো স্বর্ণালংকার, টাকা, স্মার্ট ফোনসহ মূল্যবান জিনিস আছে এমন নারী যাত্রীদের। সিএনজিচালিত অটোরিকশায় তুলে বন্ধুত্বসুলভ আচরণ করে কথাবার্তা বলে চেতনানাশক স্প্রে লাগানো টিস্যু দিয়ে ঘাম মুছে দিতো।

এরপর কেড়ে নিতো ব্যাগ, টাকা, স্মার্ট ফোন, কাপড়, খাদ্যসামগ্রীসহ সব কিছু। এই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে রাউজান থানা পুলিশ৷ শুক্রবার (২১ জুন) বিকালে এই তথ্য নিশ্চিত করেছেন রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল।

গ্রেপ্তার দুইজন হলেন, চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল বড়ুয়া পাড়াপ্রান্ত বড়ুয়ার কলোনিতে বসবাসকারী শ্রীধন বড়ুয়ার ছেলে সোহেল বড়ুয়া (৩৪) ও বোয়ালখালী উপজেলার ১০নং আহল্লা করলডেঙ্গা ইউনিয়নের সারোয়াতলী গ্রামের আহল্লা, হারুন মেম্বারের বাড়ির জসিম উদ্দিনের স্ত্রী রোকসানা আক্তার সুমি (২৫)।

আসামিদের ব্যবহৃত একটি সিএনজি অটোরিক্সা, ১টি ওজন পরিমাপক যন্ত্র, ও ১টি ব্যানেটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল বলেন, ০১ জুন বেলা সাড়ে ১২টায় আত্মীয়ের বাড়িতে যাওয়ার জন্য রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়নের রমজান আলী হাট বাজারের সামনে পাকা রাস্তার উপর দাঁড়িয়েছিলেন এক নারী।

চক্রের গাড়িতে তুলে স্বল্পমূল্যে টিসিবির পণ্যের ব্যবস্থা করে দেওয়ার কথা বলে গ্রেপ্তার রোকসানা আক্তার সুমি চেতনানাশক স্প্রে লাগানো টিস্যু দিয়ে ওই নারীর কপালের ঘাম মুছে দেওয়ার ভান করে নাকের সামনে টিস্যু ধরে। এরপরে তাদের কথামতো ওই নারীর হাতে থাকা ব্যাগ, ব্যবহৃত মটরোলা কোম্পানির এ্যানড্রয়েড মোবাইল ফোন (মূল্য অনুমান ১০,০০০/- টাকা,) নগদ ১,০০০/- টাকা, ৩ সেট থ্রি পিছ, মূল্য অনুমান ৭,৫০০/- , শুকনো মরিচ ৫ কেজি, মূল্য অনুমান ৩,০০০/- টাকা আসামীর হাতে তুলে দেয়।

পরবর্তীতে চক্রের সদস্যরা ওই নারীকে পাহাড়তলী বাজারে রাস্তার মোড়ে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। গত ২০ জুন একই স্থান থেকে একই কায়দায় এক নারীকে ফাঁদে ফেলার সময় স্থানীয় লোকজন আটক করে থানায় সোপর্দ করে।

গত ১ জুনের ঘটনার ভুক্তভোগী নারী দুইজনকে শনাক্ত করে। দুই আসামি জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৩ বসতঘর পুড়ে ছাই
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় মাদকসেবনে প্রতিবাদ করায় ইউপি সদস্যসহ ৩ জনের বসতঘরে হামলা