ওয়াসার জায়গায় অবৈধ স্থাপনা, তদন্তে মন্ত্রণালয়ের টিম

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৭:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ওয়াসার কর্মচারীদের ‘দি ওয়াসা এমপ্লয়িজ কো অপারেটিভ সোসাইটি লিমিটেড’ নামে সংগঠনটি দীর্ঘদিন থেকে ওয়াসার জমি দখল করে স্থাপনা নির্মাণ করে আসছে। অবশেষে এসব ঘটনার তদন্তে নেমেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তিন সদস্যের কমিটি। এরই অংশ হিসেবে গতকাল বুধবার ওয়াসার বিভিন্ন কর্মকর্তাকর্মচারীদের সঙ্গে দেখা করেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের একটি টিম।

জানা গেছে, নগরের বলিরহাটে ওয়াসার পাম্পের পাশে সাতটি দোকান নির্মাণ করে ভাড়া দেন চট্টগ্রাম ওয়াসার কর্মচারীরা। এ ছাড়া মনসুরাবাদ পাম্পের পাশে ৫টি ও পলিটেকনিক মোড়ের পাশে ওয়াসা কলোনির সামনে ২ দুটি দোকান তৈরি করা হয়েছে।

ওয়াসার কর্মচারীদের অনিয়ম খুঁজতে দুই দিনের সফরে আসা তদন্ত টিমে রয়েছেন মন্ত্রণালয়ের আরও দুই সদস্য সিনিয়র সহকারী সচিব প্রত্যয় হাসান এবং ডিপিএইচই‘র নির্বাহী প্রকৌশলী বশির আহমেদ।

গতকাল বুধবার তদন্ত টিম ওয়াসার বিভিন্ন কর্মকর্তাকর্মচারীদের সঙ্গে আলাপের পাশাপাশি বিভিন্ন নথিপত্রও যোগাড় করেছেন। আজ বৃহস্পতিবারও এ তদন্ত কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি এসব স্থাপনার কাজ বন্ধ রাখতে চিঠি দিয়েছিল ওয়াসা। কিন্তু চিঠিকে পাত্তা না দিয়েই কাজ শেষ করেন কর্মচারীরা।

পূর্ববর্তী নিবন্ধইবরাহিম ও বুলবুলকে ১২ দলীয় জোট থেকে বহিষ্কার
পরবর্তী নিবন্ধদুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়েছেন ১৩ জন