ওমরগণি এমইএস কলেজ ও ইস্পাহানি কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ

অতিরিক্ত পুলিশ ও সেনা মোতায়েন

জে. জাহেদ, নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ২:৫৫ অপরাহ্ণ

একটি ক্রিকেট বল ছোঁড়াকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ওমরগণি এমইএস কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় দুপক্ষের শিক্ষার্থীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ করে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এতে ওমরগণি এমইএস কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের গেট বন্ধ রেখে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা করছেন কলেজের শিক্ষক ও অধ্যক্ষরা। তবে পরিস্থিতি এখনো স্বাভাবিক নয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে নগরের জাকির হোসেন সড়কে দুই প্রতিষ্ঠানের ক্যাম্পাস চত্বরে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপি খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মজিবুর রহমান।

তিনি জানান, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এখন কিছুটা স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা স্ব স্ব প্রতিষ্ঠানে অবস্থান নিয়েছেন এবং প্রতিষ্ঠানের গেট বন্ধ করে রাখা হয়েছে। মাঝখানে পুলিশ এবং সেনাবাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজ মাঠে এমইএস কলেজের কয়েকজন শিক্ষার্থী ক্রিকেট খেলছিলেন। এ সময় তাদের ছোঁড়া একটি বল গিয়ে ইস্পাহানি কলেজের এক শিক্ষার্থীর গায়ে লাগে।

এমইএস কলেজের এক শিক্ষার্থী ওই বল আনতে গেলে ইস্পাহানি কলেজের শিক্ষার্থীর সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই ছাত্রী এমইএস কলেজের শিক্ষার্থীর গায়ে হাত তোলেন। এরপরেই এর প্রতিবাদ করেন এমইএস কলেজের আরও কয়েকজন শিক্ষার্থী। 

এদিকে, এ ঘটনা শুনে সাথে সাথে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেরিয়ে ক্যাম্পাসে অবস্থান নেন উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে কিছুক্ষণের মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়ে শিক্ষকদের মাঝেও। 

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় সেনা কর্মকর্তা হত্যা ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে দুই মামলা
পরবর্তী নিবন্ধপতেঙ্গায় ডাকাতির প্রস্তুতিকালে রাশেদ-গিয়াস গ্রুপের ৬ ডাকাত আটক