ওপিএ, ফ্রেন্ডস ক্লাবের জয়লাভ

মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৫ জুন, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে গতকাল শনিবার দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। এ দুটি খেলায় ফ্রেন্ডস ক্লাব এবং ওপিএ জয়লাভ করে। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় ফ্রেন্ডস ক্লাব ৫ রানে শহীদ শাহজাহান সংঘকে পরাজিত করে। মাঠ ভেজা থাকায় খেলা ১৮ ওভারে নির্ধারণ করা হয়। টসে জিতে শাহজাহান সংঘ ফ্রেন্ডস ক্লাবকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ফ্রেন্ডস ক্লাব নির্ধারিত ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে। দলের হয়ে আরিফ আহমেদ সর্বোচ্চ অপরাজিত ৬০ রান করেন ৪৬ বল খেলে। ৫টি চার এবং ২টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া আজিম উদ্দিন করেন ৩১ বলে অপরাজিত ৩১ রান।

আবদুল আহাদ রিপন ১১ এবং আজম ইকবাল ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১১ রান। শহীদ শাহজাহান সংঘের তৌহিদুল ইসলাম ১৯ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন। জবাব দিতে নেমে শহীদ শাহজাহান সংঘ ১৮ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১১৮ রানে থামে। দলের আবদুল্‌রাহ আল মাসুম ৪৪ বল খেলে সর্বোচ্চ অপরাজিত ৪৩ রান করেন। ১টি চার এবং ৩টি ছক্কা ছিল তার ইনিংসে। রাজেশ দাস ২৩ বল খেলে ৩৮ রান করেন। ২টি চার এবং ৩টি ছক্কা হাঁকান তিনি। বাকিদের মধ্যে নাজমুল আহসান এবং সাইফুদ্দিন টিটু প্রত্যেকে ১০ রান করে সংগ্রহ করেন। তবে টিটু ছিলেন অপরাজিত। অতিরিক্ত থেকে আসে ৯ রান। ফ্রেন্ডস ক্লাবের ইবনুল হায়দার ২১ এবং আজিম উদ্দিন ২২ রান দিয়ে ২টি করে উইকেট দখল করেন।

চমৎকার ইনিংসের জন্য ফ্রেন্ডস ক্লাবের আরিফ আহমেদ ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বিসিবি পরিচালক আকরাম খান।

একই মাঠে দিনের অপর খেলায় ওপিএ ৫ উইকেটে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে পরাজিত করে। ভেজা মাঠের জন্য এ খেলাটিও ১৮ ওভারে নির্ধারন করা হয়। টসে জিতে আগ্রাবাদ নওজোয়ান প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে তারা ৭৮ সংগ্রহ করে। দলের পক্ষে বাবলা সর্বোচ্চ ১৭ রান করেন। এছাড়া মোহাম্মদ খায়ের এবং আলী বাহার প্রত্যেকে ১০ রান করে সংগ্রহ করেন। অতিক্তি থেকে আসে ১৪ রান। ওপিএ দলের রিয়াদ মোস্তফা ২৩ রানে ৩টি উইকেট দখল করেন। এছাড়া কায়সার পারভেজ ২টি এবং শাওন ১টি উইকেট দখল করেন। জবাব দিতে নেমে ওপিএ ১১ওভার ৫ বল খেলে লক্ষ্যে পৌঁছে যায়। ৫ উইকেট হারিয়ে ৮০ রান করেন তারা। দলের সর্বোচ্চ রান আসে অতিরিক্ত ১৯ থেকে। এস এম আশফাক ১৬ এবং রাহাত অপরাজিত ১৪ রান করেন। রাজিব মোস্তফা এবং জাভেদ হাশমী প্রত্যেকেই ১১ রান করেন। জাভেদ অপরাজিত ছিলেন।

আগ্রাবাদ নওজোয়ান ক্লাবের জুয়েল ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট পান আলী বাহার,কামরুল এবং রাজিব। ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন রিয়াজ মোস্তফা। তার হাতে পুরস্কার তুলে দেন কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের এমডি জহীরউদ্দিন আহমেদ।

পূর্ববর্তী নিবন্ধপাইওনিয়ার ফুটবল লিগে নিমতলা ও কে এম স্পোর্টিংয়ের জয়
পরবর্তী নিবন্ধউত্তর প্রদেশে রাসায়নিক কারখানায় আগুনে নিহত ৮