এ সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না

চকবাজারে পথসভায় শাহাদাত

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ জুন, ২০২৩ at ৫:০৮ পূর্বাহ্ণ

ক্ষমতাসীন সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না বলে দাবি করেছেন নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, একদলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না তার চিত্র স্পষ্ট হয়েছে বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে। আমরা বারবার বলে আসছি সরকারের অধীনে কোন নির্বাচন তার সুষ্ঠু হবে না। সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

আগামী বুধবার অনুষ্ঠেয় ‘তারুণ্যের সমাবেশ’ উপলক্ষে গতকাল সোমবার চকবাজার থানা যুবদলের উদ্যোগে চকবাজার, সিরাজদৌলা রোড, চট্টগ্রাম কলেজ রোডে প্রচারণা শেষে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বিশেষ অতিথি এবং কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি নুরুল ইসলাম নয়ন প্রধান বক্তা ছিলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, মহাবিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দেশের অর্থনৈতিক সংকট কেটে যাওয়ার কোনো লক্ষণ নেই। বরং সংকট আরো ঘনীভূত হচ্ছে। সামষ্টিক অর্থনীতির প্রায় সবকয়টি সূচকই আরো দুর্বল ও প্রকট হয়ে উঠেছে। পরিস্থিতি সামাল দিতে সরকার কঠিন শর্তে আইএমএফের কাছ থেকে ঋণ নিচ্ছে। বলতে গেলে সরকার এখন ব্যাংক থেকে ধার করে এবং আইএমএফের ঋণের ওপর ভর করেই চলছে। আবুল হাসেম বক্কর বলেন, তারুণ্যের সমাবেশ সফল করতে সর্বস্তরের তরুণ সমাজকে রাজপথে নামতে হবে। ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সকল কে ঐক্যবদ্ধ হতে হবে।

চকবাজার থানা যুবদলের আহবায়ক মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ সরোয়ার আলম ও সোহেলের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন জিয়াউর রহমান জিয়া, মনজুরুল আজিম সুমন, নূর হোসেন, এমদাদুল হক বাদশা ও মো. ইলিয়াস।

দক্ষিণ জেলা বিএনপি : তারুণ্যের সমাবেশ উপলক্ষে প্রস্ততি সভা করেছে দক্ষিণ জেলা বিএনপি। গতকাল দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে সরকার আবার নতুন চক্রান্ত শুরু করেছে। তারা শুধু নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করেনি, দুর্নীতি, লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকেও ধ্বংস করে দিয়েছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি আন্দোলন করছে। সংগঠনের আহবায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হক এনামের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান, কেন্দ্রীয় সদস্য সাইফুল ইসলাম চৌধুরী শপথ, মোশারফ হোসেন, নূরুল আনোয়ার, এম মঞ্জুর উদ্দিন চৌধুরী, এস এম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন।

স্বেচ্ছাসেবক দল : স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী বলেন, জনগণ নিজের ভোট নিজে দিতে পারছে না। দেশের গণতন্ত্রের জন্য প্রয়োজন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। আজকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে পুরো জাতি ঐক্যবদ্ধ। নতুন প্রজন্ম তাদের ভোটধিকার ফিরে পেতে চায়। তাই তারা মাঠে নেমেছে। তারুণ্যের সমাবেশ উপলক্ষে গতকাল বিকেলে নগর স্বেচ্ছাসেবকদলের উদ্যোগে কাজীর দেউরী মোড়, স্টেডিয়াম, কাঁচাবাজার ও আশপাশের এলাকায় লিফলেট বিতরণ পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, রফিকুল ইসলাম, মোঃ নাছির উদ্দিন মোল্লা, ওয়াহিদুর রহমান বানী, নগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, জে, আই কামাল, জসিম হাওলাদার, শাহাকুল ইসলাম সবুজ, মাহাবুব আলম ফরাজী, রাসেল খান, আরোজ আলী শান্ত, সরোয়ার উদ্দিন সেলিম, মুঞ্জুরুল আজিম সুমন, সাইফুল আলম, শরিফুল ইসলাম তুুহিন।

পূর্ববর্তী নিবন্ধসিক্স মার্ডার মামলার আসামি রোহিঙ্গা লালু গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধহায়েনার কামড়ে হাতছিন্ন শিশুকে দেখতে পঙ্গু হাসপাতালে তথ্যমন্ত্রী