এসপি মাসুদকে ‘বরবেশে’ বিদায় দিলেন সহকর্মীরা

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ২৫ সেপ্টেম্বর, ২০২০ at ৭:০৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের বদলিকৃত এসপি এবিএম মাসুদ হোসেনকে বৃহস্পতিবার ‘বরবেশে’ বিদায় দিয়েছেন তাঁর সহকর্মীরা! সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডে ‘বিতর্কিত’ মাসুদ হোসেনকে গত ১৬ সেপ্টেম্বর রাজশাহীর এসপি হিসেবে বদলি করা হয়। তার স্থলে বুধবার নতুন এসপির দায়িত্ব নিয়েছেন ঝিনাইদহ থেকে বদলি হয়ে আসা মো. হাসানুজ্জামান। এরপর বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে এসপি মাসুদের বিদায় উপলক্ষে ব্যান্ড পার্টিসহ বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
পুলিশসহ প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বিদায়ী এসপি মাসুদ হোসেনের গাড়িকে নানা রঙের তাজা ফুলে সজ্জিত করে, গাড়িতে ফুলের রশি বেঁধে পুলিশ লাইন থেকে টেনে বের করে তাকে বিদায় জানানো হয়। এসপি মাসুদ হোসেনের বিদায়কালে সদ্য যোগদানকৃত পুলিশ সুপারসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
গত ৩১ জুলাই রাতে টেকনাফে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা নিহত হওয়ার পর বিতর্কের মুখে পড়ে জেলা পুলিশ। ওই হত্যা মামলায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ, পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ ৮ পুলিশ সদস্য ও ৩ এপিবিএন সদস্যসহ ইতোমধ্যে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এঘটনায় এসপি মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠেছে। সিনহা হত্যা মামলায় আসামি হিসাবে এসপি মাসুদ হোসেনকে অন্তর্ভুক্ত করার জন্য মামলার বাদী আবেদনও করেছিলেন। এছাড়া সিনহা হত্যাকান্ডের পর ‘মাদকের বিরুদ্ধে যুদ্ধ’ এর নামে ক্রসফায়ার বাণিজ্য, চাঁদাবাজি ও নির্যাতনের অভিযোগে কক্সবাজারের বিভিন্ন থানা পুলিশে কর্মরত ২ শতাধিক পুলিশ সদস্যের বিরুদ্ধে অন্তত দুই ডজন মামলার আবেদন আদালতে জমা পড়েছে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারের ৮ থানার ওসিসহ ৩৪ পরিদর্শককে একযোগে বদলি
পরবর্তী নিবন্ধশনাক্ত সাড়ে ১৮ হাজার ছাড়িয়েছে