এরশাদ মাহমুদের কবজা থেকে আরও ১৫ একর বনের জমি উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ২৮ আগস্ট, ২০২৪ at ৮:৫৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই এরশাদ মাহমুদের কাছে অবৈধভাবে দখলে থাকা আরও ১৫ একর বন বিভাগের জমি উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামে অভিযান চালিয়ে এই জমিগুলো উদ্ধার করেন বনবিভাগের লোকজন। এর আগে সোমবার এরশাদ মাহমুদের কবলে থাকা ৫৫ একর বনের জায়গা উদ্ধার করা হয়েছিলো। যেখানে তিনি একাধিক পুকুর ছাড়াও গড়ে তুলেছিলেন গরু ও গয়াল খামার এবং অন্য একটি স্পটে রেস্টুরেন্ট ও পার্ক।

বনবিভাগ সূত্রে জানা যায়, বড় ভাই হাছান মাহমুদের প্রভাব খাটিয়ে গত ১৬ বছর ধরে জায়গাগুলো এরশাদ মাহমুদ অবৈধভাবে দখলে রেখে ভোগ করে আসছিলেন। গেল ৫ আগস্ট সরকার পতনের পর হারুন নামে স্থানীয় এক ব্যক্তি কাঁটাতারের বেড়া দিয়ে জায়গাগুলো দখলে নিয়ে নেয়। যেখানে একটি পুকুরও ছিল। অভিযানকালে এই কাঁটাতারের বেড়াগুলো উচ্ছেদ করা হয় এবং পুকুরের পানি ছেড়ে দিয়ে দখলমুক্ত করা হয়।

বনবিভাগের খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম জানান, দুইদিনে এরশাদ মাহমুদের কবল থেকে মোট ৭০ একর বনের জায়গা উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সার্বিক দিকনির্দেশনায় খুরুশিয়া রেঞ্জের কর্মীরা উচ্ছেদ কাজে অংশগ্রহণ করেন। উচ্ছেদকৃত জায়গায় বনায়ন করা হবে বলে তিনি জানান। এছাড়া তার দখলে থাকা বনবিভাগের মালিকানাধীন অন্যান্য জায়গাও পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় বিপ্লব আমিন নদভীসহ ২০২ জনকে আসামি করে মামলা
পরবর্তী নিবন্ধপ্রতিষ্ঠাবার্ষিকীতে ৪ দিনের কর্মসূচি ঘোষণা নগর ও দক্ষিণ জেলা বিএনপির