এমন ব্যাটিং এর কোন কারণ দেখেন না তামিম

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২১ মার্চ, ২০২১ at ১১:০৩ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ভরসার জায়গাটা ছিল ব্যাটিং। কিন্তু সে ব্যাটিংই এখন বড় লজ্জার কারন হলো প্রথম ম্যাচে। এমন ব্যাটিং এর কোন কারন দেখছেন না অধিনায়ক তামিম ইকবাল। তামিম বলেন এমন ব্যাটিং দলের গর্বের জায়গায় আঘাত লেগেছে। তিনি বলেন দলের ব্যাটিং সামর্থ্যের সত্যিকার প্রতিফলন পড়েনি। ব্যর্থতার দায়ও নিজেদের কাঁধে নিচ্ছেন তিনি। গতকাল প্রথম ওয়ানডেতে বাংলাদেশ গুটিয়ে যায় ১৩১ রানে। তিন সংস্করণ মিলিয়ে এই মাঠে প্রথমে ব্যাট করা দলের সর্বনিম্ন স্কোর এটি। দিনের শুরুতে উইকেটে একটু আর্দ্রতা ছিল আর পেসার আর ট্রেন্ট বোল্ট প্রথম স্পেলটাও করেন দুর্দান্ত। তবে এসবকে অজুহাত হিসেবে দেখাতে চান না তামিম। নিজেদের ভুলের কথা অকপটে স্বীকার করলেন তামিম। সকালে ব্যাটিং করাটা একটু কঠিন ছিল সেটা ঠিক। পাশাপাশি আমাদের আউটগুলো যদি দেখেন তাহলে ৩-৪ টা আউট খুবই হতাশাজনক ছিল। এমন আউটের ধরন আমরা আশা করিনা। তিনি বলেন ১৩০ রান করার মতো দল আমরা নই। যতই কঠিন পরিস্থিতি হোক না কেন। তামিম বলেন আমরা মোটেও ভালো খেলিনি। শট নির্বাচন ভুল ছিল বলেই ১৩০ রানে আউট হয়েছি। যে ভুল আমরা করেছি সে সব থেকে বেরিয়ে আসতে হবে। এমন ব্যাটিং করলে ম্যাচ জেতাতো সম্ভবই না উল্টো আরো বড় লজ্জা পেতে হবে। তারপরও ধ্বংস স্তুপের উপর দাড়িয়ে সামনের ম্যাচ গুলোতে ফিরতে চান তামিম।
গতকাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন প্রস্তুতি নিয়ে কোনো দোষ দিব না। কোনো অজুহাতও দেব না। আমার কাছে মনে হয় না প্রস্তুতিতে আমাদের কোনো ঘাটতি ছিল।
নিউজিল্যান্ডে গত ৪ বছরে আমরা প্রায় ২-৩ বার এসেছি। আমরা জানি কি হতে পারে এখানে । কোন ধরনের বল হবে। এটা তাই কোনো অজুহাত হতে পারে না যে আমাদের প্রস্তুতি ঠিক ছিল না।

পূর্ববর্তী নিবন্ধবিদেশি দর্শক থাকবে না টোকিও অলিম্পিকে
পরবর্তী নিবন্ধঅক্সফোর্ডের টিকা নিতে প্রস্তুত মেরকেল