এবার নারাজি খারিজের বিরুদ্ধে রিভিশন দায়ের

মোস্তাকিমকে হেফাজতে নির্যাতন মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৫ মার্চ, ২০২৪ at ৮:১৭ পূর্বাহ্ণ

চমেক হাসপাতালের সামনে কিডনি ডায়ালাইসিস ফি বৃদ্ধির আন্দোলন থেকে সৈয়দ মো. মোস্তাকিম নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। অভিযোগ উঠে, মোস্তাকিমকে হেফাজতে নির্যাতন করা হয়েছে। এরই প্রেক্ষিতে তিনি পাঁচলাইশ থানার ওসিসহ দুজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে সিআইডি চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে আদালত সেটি খারিজ করে দেন। এর বিরুদ্ধে মোস্তাকিমের পক্ষে নারাজি পিটিশন দায়ের করলে বিচারক সেটিও খারিজ করে দেন। এরই ধারাবাহিকতায় এবং উক্ত নারাজি পিটিশন খারিজ আদেশের বিরুদ্ধে রিভিশন দায়ের করেছেন মোস্তাকিম।

গতকাল মহানগর দায়রা জজ জেবুন্নেছার আদালতে এ রিভিশন দায়ের করা হয়। বাদীর আইনজীবী জিয়া হাবীব আহসান আজাদীকে বলেন, নারাজি পিটিশন খারিজ আদেশের বিরুদ্ধে রিভিশন করা হয়েছে। শুনানিও হয়েছে। তবে পরে আদেশ দিবেন বলেছেন আদালত।

এর আগে গত বছরের ১৫ মে মামলার দুই আসামি যথাক্রমে পাঁচলাইশ থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন ও এসআই আবদুল আজিজের অব্যাহতি চেয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদনটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. শাহনেওয়াজ খালেদ। শুনানির পর আদালত মামলাটি খারিজ করে দেন। এরপর আদেশটির বিরুদ্ধে নারাজি পিটিশন দায়ের করলে শুনানি শেষে একই বছরের ৩১ মে পিটিশনটি খারিজ করে দেন বিচারক।

আদালত সূত্র জানায়, গত বছরের ২০ ফেব্রুয়ারি চট্টগ্রামের মহানগর দায়রা জজ জেবুন্নেছার আদালতে সৈয়দ মো. মোস্তাকিম নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর ১৩ (), () এর () () () এবং ১৫ () ধারায় মামলাটি দায়ের করেন। তখন আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধসরকার শক্তিশালী হওয়ার পরও মূল্যস্ফীতি, চাঁদাবাজি কমছে না
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা