এবার চেক জালিয়াতি মামলায় সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ ডিসেম্বর, ২০২০ at ৪:৫৬ পূর্বাহ্ণ

এবার চেক জালিয়াতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আকিবুল ইসলাম আকিবকে। গত বৃহস্পতিবার রাতে বাকলিয়া পুলিশ চান্দগাঁও বাসা থেকে তাকে গ্রেপ্তার করে। জানতে চাইলে বাকলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মঈন উদ্দীন গতকাল আজাদীকে বলেন, এক নারীর করা চেক জালিয়াতি মামলায় আকিবের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়েছিল। ওয়ারেন্টমূলে তাকে বাসা থেকে গ্রেপ্তার করেছি।
পুলিশ আরো জানায়, একই মামলায় অভিযুক্ত আকিবের বাবা হাজী নুরুল আবছার (৬০) পলাতক রয়েছেন। এরা আনোয়ারা উপজেলার খানসামা অলি মিয়া বাড়ির বাসিন্দা। নগরীতে বাকলিয়ার কালামিয়া বাজার এলাকায় তারা বসবাস করেন। জানা গেছে, চলতি বছরের জানুয়ারিতে শামীমা আক্তার মুক্তা নামে এক নারীর করা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে গিয়েছিলেন এই ছাত্রলীগ নেতা। ধর্ষণ, প্রতারণা ও ফেসবুকে ভূয়া আইডি খুলে নগ্ন ছবি পোস্ট করার অভিযোগে আকিবুল ইসলাম আকিব, নাজমা আকতার ও ওয়াহেদুল ইসলামকে অভিযুক্ত করে আইসিটি আইনে এই মামলা করা হয়েছিল।
জানা যায়, ছাত্রলীগের ওই নেতা পুলিশের এএসপি পরিচয়ে ফেসবুকে ওই নারীর সাথে প্রেমের সম্পর্ক গড়ার পর বিয়ে করেন। এ সময় নিজেকে তাহসান পরিচয় দেন সাকিব। নগরীর বিভিন্ন হোটেল-বাসায় স্বামী স্ত্রী তারা সংসার পাতেন। এ সময় বিভিন্ন অজুহাতে ওই নারীর কাছ থেকে টাকা হাতিয়ে নেন।
গত বছরের ৫ সেপ্টেম্বর ওই নারীর কাছ থেকে পাঁচ লাখ টাকা ধার নেন আকিব। ২৭ অক্টোবর এক লাখ ২৮ হাজার টাকা দিয়ে তাকে একটি মোবাইল ও তিন লাখ টাকা দিয়ে একটি মোটর সাইকেলও কিনে দেন ওই নারী। বিভিন্ন সময় ডেবিট কার্ড দিয়ে তুলে নেন আরও চার লাখ টাকা। এভাবে কমপক্ষে ১০ লাখ টাকা তার কাছ থেকে নিয়েছেন বলে অভিযোগ ওই নারীর। পরে তিনি জানতে পারেন তার নাম তাহসান নয়, আকিবুল ইসলাম আকিব। তার এএসপি পরিচয়ও ভুয়া। পরে জেল থেকে বেরিয়ে ওই নারীর বিরুদ্ধে উল্টো প্রতারণা মামলা করেন আকিব। গত ২৪ নভেম্বর চকবাজার থানা পুলিশ ওই মামলায় অভিযুক্ত নারীকে গ্রেপ্তার করে।

পূর্ববর্তী নিবন্ধমহাসড়কে ইয়াবা আত্মসাৎ নাকি টাকা লুট
পরবর্তী নিবন্ধকুকুর মারতে গিয়ে নিজের মৃত্যু