এক মৌসুমে হাজার রানের কৃতিত্ব এনামুলের

| বুধবার , ২৭ এপ্রিল, ২০২২ at ১১:২০ পূর্বাহ্ণ

স্বপ্নের এক মৌসুম কাটাচ্ছেন এনামুল হক বিজয়। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ওপেনার যে দারুণ ফর্মে। তার ধারাবাহিকতায় প্রথম ক্রিকেটার হিসেবে স্পর্শ করেছেন মাইলফলক। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এক মৌসুমে হাজার রান করেছেন এই ওপেনার।

মাইলফলক থেকে ৭০ রান পিছিয়ে থেকে মাঠে নেমেছিলেন এনামুল। রূপগঞ্জ ক্রিকেটার্সের পেসার নাহিদের বলটি কাভারে পাঠিয়ে দিয়ে এক রান তুলতেই কীর্তি গড়েন তিনি। লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর ঢাকা লিগে এক মৌসুমে এত রান আর কারও নেই। মঙ্গলবার এমন অর্জনের দিনে এনামুলের উল্লাসও ছিল বাঁধনহারা।

সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করতেই দুই হাত ওপরে তুলে নিজের অর্জনটাকেও স্মরণীয় করে রাখলেন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনার। এরপর হেলমেট খুলে উঁচিয়ে ধরেন ব্যাট। সতীর্থ তামিম তখন তাকে জড়িয়ে ধরে জানান অভিনন্দনও।

সুপার লিগের দ্বিতীয় ম্যাচেই সাইফ হাসানের এক মৌসুমে করা ৮১৪ রানের রেকর্ড ছাড়িয়ে যান ডানহাতি ব্যাটার। ২০১৩ সালে লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর ২০১৯ সালে ১৬ ইনিংসে সাইফ ৮১৪ রান করেছিলেন। এবার সাইফকে ছাড়ানো এনামুল নিজেকে নিয়ে গেলেন অনন্য উচ্চতায়। ১৪ ম্যাচে ৮০.১৫ গড়ে ও ৯৭.৪৭ স্ট্রাইক রেটে রান করেছেন ১ হাজার ৪২।

পূর্ববর্তী নিবন্ধঢাকা প্রিমিয়ার লিগের নতুন চ্যাম্পিয়ন শেখ জামাল
পরবর্তী নিবন্ধফিজিক্যাল চ্যালেঞ্জ ক্রিকেট নিয়ে বড় স্বপ্ন আকরাম খানের