এক মাজার থেকে হারানো শিশু পাওয়া গেল অন্য মাজারে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩ জুন, ২০২২ at ৪:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীতে মাজার থেকে হারিয়ে যাওয়া তিন বছরের এক শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে কোতোয়ালী থানা পুলিশ। তার নাম সাদিয়া। গত মঙ্গলবার রাতে নগরীর আমানত শাহ মাজার থেকে হারিয়ে যায় শিশুটি। সাদিয়াদের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলার পুরান পল্টন পাড়ায়। তার বাবা মাদক মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি।

জানা গেছে, স্বামীর সঙ্গে দেখা করতে মেয়েকে নিয়ে মা ছেনুয়ারা মঙ্গলবার টেকনাফ থেকে চট্টগ্রামে এসেছিলেন। চট্টগ্রামে কোনো আত্মীয় স্বজন না থাকায় মেয়েকে নিয়ে রাত আটটায় তিনি আশ্রয় নেন কারাগারের কাছে আমানত শাহ মাজারে। ক্লান্ত মা ঘুমিয়ে পড়লে শিশুটি খেলতে খেলতে মাজার থেকে বের হয়ে রাস্তা দিয়ে হেঁটে চলে যায়। ঘুমের ঘোরে হঠাৎ রাত ১২টার দিকে মেয়েকে খুঁজে না পেয়ে জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন করেছিলেন ছেনুয়ারা। গতকাল বৃহস্পতিবার সকালে সাদিয়াকে তার মা ছেনুয়ারা বেগমের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে।

কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবীর আজাদীকে জানান, ছেনুয়ারাকে থানায় নিয়ে মেয়ের নিখোঁজ হওয়ার বিষয়ে একটি জিডি করানো হয়। এরপর উদ্ধার অভিযানে মাঠে নামে পুলিশ। জেল রোডের বিভিন্ন পয়েন্টের সিসি ক্যামেরার ভিডিও দেখার পাশাপাশি বাস টার্মিনাল, ট্রেন স্টেশন, হাসপাতালসহ নানা জায়গায় খোঁজ নেওয়া শুরু হয়। সন্তানের খোঁজ না পেয়ে বুধবার স্বামীর সাথে দেখা না করেই ছেনুয়ারা টেকনাফে ফিরে যান। খোঁজাখুঁজির এক পর্যায়ে বুধবার সকালে জেল রোডের বিভিন্ন পয়েন্টের সিসি ক্যামেরার ভিডিও দেখে শিশুটিকে এক নারীর পেছনে হাঁটতে দেখা যায়। ওই সূত্র ধরে খুঁজতে খুঁজতে গত (বুধবার) বিকাল সাড়ে ৫টার দিকে বদর শাহ মাজারে গিয়ে দেখা যায়, শিশুটি এক মহিলার পাশে বসে পানি খাচ্ছে।

বদর শাহ মাজার এলাকার লোকজন জানান, শিশুটিকে তারা ভোর থেকে মাজারে ঘুরতে এবং ঘুমাতে দেখেছিলেন। বিকালে পানির পিপাসা পেলে এক নারী তাকে পানি খাওয়াচ্ছিলেন। এরপর পুলিশ বদর শাহ মাজার থেকে সাদিয়াকে উদ্ধার করে থানায় এক নারী কনস্টেবলের হেফাজতে রাখে। টেকনাফ থেকে ছেনুয়ারা বেগম এলে মেয়েকে তার কোলে তুলে দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধটাকার মান কমলো আরও ৯০ পয়সা
পরবর্তী নিবন্ধমালয়েশিয়ায় কর্মী যাবে এ মাসেই, খরচও কমবে