এক ট্রাকে পাওয়া গেল ১৯ মৃতদেহ

মেক্সিকোয় সহিংসতা

| বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১১:১৫ পূর্বাহ্ণ

মেক্সিকোর নিরাপত্তা কর্মকর্তারা একটি ট্রাকের ওপর স্তূপ করে রাখা ১৯টি মৃতদেহ পেয়েছেন। এদের মধ্যে পাঁচজনের দেহে গুলির জখমের চিহ্ন ছিল। গুয়াতেমালার সঙ্গে মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় সীমান্তবর্তী চিয়াপাস রাজ্যের লা কঙ্করদিয়া শহরের কাছে লাশগুলো পাওয়া যায় বলে সোমবার রাতে স্থানীয় সরকারি কৌঁসুলির দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে। খবর বিডিনিউজের।

গুয়াতেমালার একটি অপরাধী দল ও মেক্সিকোর প্রভাবশালী সিনালোয়া কার্টেলের মধ্যে বন্দুকযুদ্ধের সঙ্গে এ লাশগুলোর সম্পর্ক আছে বলে মনে করা হচ্ছে। বিবৃতিতে বলা হয়েছে, নিহতদের সবার পরনে ছিল কালো পোশাক, ট্যাকটিক্যাল ভেস্ট আর সঙ্গে ছিল আগ্নেয়াস্ত্রের ম্যাগাজিনের ক্লিপ।

চিয়াপাসে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, নিহতরা সবাই গুয়াতেমালার অপরাধী দলের সদস্য। ওই এলাকার দখল নিয়ে এরা লড়াইয়ে লিপ্ত হয়েছিল। তিনি বলেন, এই অপরাধী দলটি এই এলাকায় প্রবেশ করতে চাইছিল। তারা গুয়াতেমালান, এখানে তাদের সঙ্গে সিনালোয়ার বেশ কয়েকটি (অপরাধী) সেলের মুখোমুখি লড়াই হয়েছিল। গুয়াতেমালার পররাষ্ট্র মন্ত্রণালয় সাংবাদিকদের জানিয়েছে, চিয়াপাসে থাকা গুয়াতেমালার কন্স্যুলেট নিহতদের মধ্যে কয়েকজনকে শনাক্ত করার প্রক্রিয়া চালাচ্ছে, যেহেতু চার থেকে সাতজনের মৃতদেহ গুয়াতেমালানদের বলে ধারণা করা হচ্ছে। নিহতদের সবার জাতীয়তা নির্ধারণের কাজ চলছে।

পূর্ববর্তী নিবন্ধচীন মাছ ধরা নৌকা আটক করেছে, অভিযোগ তাইওয়ানের
পরবর্তী নিবন্ধমালিতে সশস্ত্র গোষ্ঠীর হামলায় নিহত ৪০