এক ঘণ্টার আগুনে নিঃস্ব দুই ভাই

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৩৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে গভীর রাতে বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এক ঘণ্টার এই আগুনে দুই ভাইয়ের দুটি বসতঘরের চারটি কক্ষ পুড়ে ছাই হয়েছে। সেই সঙ্গে পুড়ে গেছে বসতঘরে থাকা টাকা এবং সমস্ত মালপত্র।

গত বৃহস্পতিবার রাত ১২টায় উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা এলাকায় ওয়াসিন মিয়াজির বাড়িতে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন, মান্দারীটোলা এলাকার মৃত নুরুল হুদার পুত্র মো. শামসুল হক ও মো. আবুল বাশার।

ক্ষতিগ্রস্ত আবুল বাশার জানান, রাতে রান্নাঘর থেকে আগুনে পোড়ার গন্ধ পেয়ে ঘুম থেকে জেগে ওঠেন তার স্ত্রী। এই সময় তাদের রান্না ঘর ও ঘরের ভেতরে থাকা জিনিসপত্র আগুনে জ্বলতে দেখতে পান তিনি।

আগুনের লেলিহান শিখা দেখে স্ত্রী চিৎকার শুরু করলে তিনি ও তার ভাইসহ পরিবারের সদস্যরা দ্রুত বেরিয়ে এসে প্রাণে রক্ষা পান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ করলেও তার আগেই পুড়ে ছাই হয়ে যায় তাদের দুই ভাইয়ের বসতঘর ও সমস্ত মালামাল।

এতে সাত লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। আবুল বাশার আরও জানান, অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে তারা দুই ভাই আজ নিঃস্ব। পরনের জামা ছাড়া তাদের আর অবশিষ্ট কিছুই নেই।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই বসতঘর দুটি সম্পূর্ণরূপে পুড়ে যায়। চুলার আগুন থেকে সৃষ্ট এ অগ্নিকাণ্ডে দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধবারইয়ারহাটে সওজের জলাশয় ও খাল দখল
পরবর্তী নিবন্ধরাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন কাল