একবিংশ শতাব্দীর নতুন চ্যালেঞ্জ অতিক্রম করে নিজেকে গড়ে তুলতে হবে

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ওরিয়েন্টেশনে উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম আওরঙ্গজেব

| বুধবার , ২৪ মার্চ, ২০২১ at ৬:৪৯ অপরাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ২০২১ সেশনে নতুন ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম ভার্চুয়াল পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আজ বুধবার (২৪ মার্চ)।
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ভার্চুয়াল ওরিয়েন্টেশান প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম আওরঙ্গজেব।
ডেপুটি রেজিস্ট্রার সালাহ উদ্দীন শাহরিয়ার-এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রামে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. শাহাদাত হোসাইন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডীন প্রফেসর এ. বি. এম. আবু নোমান, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, ইংরেজি বিভাগের অধ্যাপক শাশ্বতী দাশ।
স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার এ. এফ. এম. আখতারুজ্জামান কায়সার।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ও বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. মো. সরওয়ার উদ্দীন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান খালেদ বিন চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আক্তার, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী।
ওরিয়েন্টেশান প্রোগ্রামে উপাচার্য বলেন, “উচ্চশিক্ষা গ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয় থেকে জ্ঞান আহরণ করে নিজেকে যোগ্য করে তুলতে হবে। একটি জাতি যখন নৈতিক গুণাবলী, জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তিকে সমন্বয় করে নিজেকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারে তখন সে জাতিই সমৃদ্ধ জাতিতে পরিণত হতে পারে। পৃথিবীতে বাংলাদেশ এখন আর দরিদ্র রাষ্ট্র নয়। বিশ্ব সূচকে বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক দূর এগিয়েছে। তোমাদের মধ্যে যেমন রয়েছে অমিত সম্ভাবনা তেমনি তোমাদের জন্য রয়েছে নতুন নতুন চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জকে অতিক্রম করে তোমাদেরকে একবিংশ শতাব্দীর নতুন ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগী করে নিজেকে গড়ে তুলতে হবে। শুধু তাই নয় নিজেকে তৈরি করতে হবে মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হিসেবে। বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফসার উদ্দিন আহমদ বিজিসি ট্রাস্ট প্রতিষ্ঠা করে অত্র অঞ্চলের মানুষের দুয়ারে শিক্ষা ও স্বাস্থ্যসেবা সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে যে কাজ শুরু করেছেন সবার সহযোগিতায় নিশ্চয়ই তার অগ্রযাত্রা অব্যাহত থাকবে।”

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান
পরবর্তী নিবন্ধচন্দনাইশে গুড়িয়ে দেয়া হলো অবৈধ ইটভাটা