একদিনের ব্যবধানে আরো দুই মৃত্যু

দুটি মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী চকরিয়া, আহত ৩০

চকরিয়া প্রতিনিধি | রবিবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৩৭ পূর্বাহ্ণ

একদিনের ব্যবধানে আরো দুটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার সাক্ষী হলো চকরিয়া। গতকাল শনিবার সকাল পৌনে ৭টার দিকে উপজেলার ইসলাম নগর এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোর মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে প্রাণ হারান এনজিও কর্মকর্তা আবু তালেব (৪০) ও মাইক্রো চালক এনামুল হক (২৫)। এছাড়া সংঘর্ষে আহত হয়েছেন দুই গাড়ির অন্তত ১৫ জন যাত্রী। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।
অপরদিকে রাত ১০টায় উপজেলার বরইতলী রাস্তার মাথা এলাকায় বিপরীতমুখী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। হাইওয়ে পুলিশ জানিয়েছে, এতে নারীসহ কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছেন। দুটি দুর্ঘটনায় নারীসহ আহত হয়েছেন ৩০ জন। হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে এনা পরিবহনের শীতাতপ নিয়ন্ত্রিত একটি বাস বেপরোয়া গতিতে কক্সবাজারের উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে ইসলাম নগর এলাকায় পৌঁছলে চট্টগ্রামমুখী মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় দুটি গাড়িই দুমড়ে-মুচড়ে যায়। অপরদিকে দুর্ঘটনার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আটকা পড়ে কয়েকশ যানবাহন। প্রায় এক ঘণ্টারও বেশি সময় মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। হাইওয়ে পুলিশ জানায়, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন তারা। পরে দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি ক্রেন দিয়ে সরিয়ে নিলে স্বাভাবিক হয় যান চলাচল।
এদিকে সড়ক দুর্ঘটনায় নিহত এনজিও কর্মকতা আবু তালেব পেকুয়া শিলখালী ইউনিয়নের তারাবনিয়া এলাকার চাঁদ মিয়ার পুত্র বলে জানা গেছে। তিনি এসএআরপিভির মাঠ কর্মকর্তা ছিলেন। নিহত মাইক্রো চালক এনামুল হক ডুলাহাজারা ইউনিয়নের মোহাম্মদ হোসেনের পুত্র। দুর্ঘটনায় আহতদের মধ্যে ৯ জনের পরিচয় শনাক্ত করতে পেরেছে হাইওয়ে পুলিশ। তারা হলেন, ফাঁসিয়াখালীর ছাইরাখালীর মো. জাকারিয়া (৫২), চকরিয়া পৌরসভার দিগরপানখালীর সুনীল দাশ (৫০), পৌরসভার থানা সেন্টারের আবদুল হাকিম (৩০), পৌরসভার স্টেশন পাড়ার জাফর আলম (৩২), খুটাখালীর মো. তাফসির (৩০) ও ওসমান গনি (২৬), সাহারবিলের মোহাম্মদ শুভ (৫০), মালমুঘাটের মতিউর রহমান (৬৫) এবং একই এলাকার আবদুর রহিম (২২)।
চিরিংগা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম আজাদীকে বলেন, নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলাও হয়েছে থানায়। তবে দুর্ঘটনার পর থেকে পলাতক রয়েছে এনা পরিবহনের বাসের চালক ও হেলপার।
রাতের দুর্ঘটনার ব্যাপারে তিনি বলেন, কক্সবাজারমুখী সৌদিয়া পরিবহনের বাসের সঙ্গে ঢাকাগামী শৌখিন পরিবহনের একটি পিকনিক বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। আহতদের মধ্যে ৩ জন ইন্টার্নি ডাক্তার রয়েছেন। তাদের সবাইকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। নাম-পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যা ৭টায় ইসলাম নগর থেকে এক কিলোমিটার দূরের বানিয়ারছড়া আমতলী এলাকায় ট্রাক চাপায় প্রাণ হারান দুই মোটর সাইকেল আরোহী। এ ঘটনায় গুরুতর আহত হন অপর এক যুবক। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধউলঙ্গ অবস্থায় তিন কিলোমিটার দৌড়, দীঘিতে ঝাঁপ
পরবর্তী নিবন্ধজিয়া মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক : কাদের