‘একত্র’ চকবাজার শাখার যাত্রা শুরু

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১২ মে, ২০২২ at ১১:০৮ পূর্বাহ্ণ

নগরীর চকবাজারে ‘একত্র’ কো-ওয়ার্কিং স্পেসের দ্বিতীয় শাখার যাত্রা শুরু হয়েছে। গতকাল বুধবার বিকেলে বালি আর্কেডের বিপরীতে শেঠ প্রপার্টিজ ভবনের তৃতীয় তলায় নতুন এই শাখাটি কেক কেটে উদ্বোধন করেন আগত অতিথিরা। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক ও নির্বাহী সম্পাদক পারিহা আকতার, শেঠ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোলায়মান আলম শেঠ, বারকোড গ্রুপের স্বত্বাধিকারী মঞ্জুরুল হক, এম অ্যান্ড এম কমিউনিকেশনের মানজুমা মোরশেদ, ইনটেলজা লন্ডনের প্রতিষ্ঠাতা পরিচালক মোকাররাবিন আহাসান, জুনিয়র চেম্বার চট্টগ্রামের সভাপতি শান শাহেদ, একত্র’র প্রতিষ্ঠাতা শেখ উজাইর, সহ-প্রতিষ্ঠাতা জোনায়েদ আহমেদ রাহাত এবং আইয়াজ এগ্রোর আইয়াজ ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে একত্র’র প্রতিষ্ঠাতা শেখ মোহাম্মদ উযাইর বলেন, ভিন্ন কিছু করার চিন্তা থেকে গত বছরের ১৫ ডিসেম্বর নগরীর সুগন্ধায় চট্টগ্রাম নগরীতে প্রথমবারের মতো ‘একত্র’ কো-ওয়ার্কিং স্পেসের যাত্রা শুরু হয়। অনেকজনের অনেকগুলো অফিসের সম্মিলনই হলো ‘একত্র’। নতুন উদ্যোক্তাদের জন্য এটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে। একত্রে তিন ধরনের স্পেস ভাড়া নেয়ার সুযোগ রয়েছে। একটি হলো প্রাইভেট ডেস্ক। এখানে দিনে ৫০০ টাকা এবং মাসে ৩ হাজার ৫০০ টাকায় যে কেউ ভাড়া নিতে পারবে। ৪ জনের প্রাইভেট কেবিনের মাসে ১৬ হাজার এবং ৬ জনের প্রাইভেট খরচ পড়বে ২৪ হাজার টাকা। এছাড়া মিটিং রুম ব্যবহার করা যাবে ঘণ্টায় ৫০০ টাকা, আধাবেলা ২ হাজার টাকা এবং সারাদিনের জন্য ৪ হাজার টাকায়।

একত্র’র সহ-প্রতিষ্ঠাতা জোনায়েদ আহমেদ রাহাত বলেন, অফিসের ব্যয় নির্বাহ করতে না পারার কারণে অনেক উদ্যোক্তা হারিয়ে যান। একত্র কো-ওয়ার্কিং স্পেসে কোনো প্রকার ডিপোজিট, ইউটিলিটি বিল, সিকিউরিটি ও যেকোনো অফিস খরচ ছাড়াই এক মাসের খরচের টাকা দিয়ে যে কেউ ৫৯ থেকে ৬০ মাস পর্যন্ত অফিস করতে পারেন চিন্তামুক্তভাবে। একত্র’তে থাকছে ফুল ফার্নিশড, টেবিল-চেয়ার, প্রিন্টার, ওয়াইফাই, সিকিউরিটি, প্রজেক্টরসহ আরো অনেক সুযোগ সুবিধা। তিনি আরো বলেন, যেকোনো উদ্যোক্তাই খুব সহজেই ‘একত্র’ এর মতো কো-ওয়ার্কিং স্পেস শুরু করতে পারেন।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৫.৮০ কোটি টাকা
পরবর্তী নিবন্ধকাপ্তাই কর্ণফুলী নদীতে নিখোঁজ আরেক পর্যটকের মরদেহ উদ্ধার