একটি মহল করদাতাদের বিভ্রান্ত করার অপচেষ্টা করছে

নগর বাইশ মহল্লা সর্দার কমিটিকে মেয়র

| শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ৬:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, নগরবাসীর গৃহকর নিয়ে যে অসন্তোষ ছিল তা গণশুনানির মাধ্যমে আপিল নিষ্পত্তি করে সহনীয় পর্যায়ে কর মূল্যায়ন করায় করদাতারা স্বতঃস্ফূর্তভাবে আপিল শুনানিতে অংশগ্রহণ করছেন। তিনি বলেন, একটি মহল করদাতাদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। কিন্তু তাদের অপচেষ্টা ব্যর্থতায় পরিগণিত হয়েছে। মানুষের ভোগান্তি লাঘবে কাজ করলে ভাল ফল পাওয়া যায়। যারা এখনো আপিল করেননি তাদের আপিলে অংশ নিয়ে অসঙ্গতিপূর্ণ কর সহনীয় পর্যায়ে নির্ধারণে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরো বলেন, করদাতাদের ট্যাক্সের উপর নির্ভর করে চট্টগ্রাম নগরীর উন্নয়ন এবং নগরবাসীর বিভিন্ন সেবাদান কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। এ ক্ষেত্রে করদাতাদের করের বোঝা না চাপিয়ে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হচ্ছে বলে নগর সর্দ্দার কমিটির নেতৃবৃন্দকে জানান। তিনি গৃহকর নিয়ে করদাতারা হয়রানির হলে সরাসরি মেয়রকে জানানোর জন্যও সর্দ্দার কমিটির নেতৃবৃন্দকে অবহিত করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে টাইগারপাসস্থ নগর ভবনে নগর বাইশ মহল্লা সর্দ্দার কমিটির নেতৃবৃন্দ মেয়রের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী একথা বলেন।

নগর বাইশ মহল্লা সর্দ্দার কমিটির সভাপতি মো. ইউসুফ সর্দ্দার বলেন, গৃহকর নিয়ে মেয়রের উপস্থিতিতে যে গণশুনানি চলছে তাতে এলাকাবাসী খুবই খুশি। তিনি মেয়রের এই উদ্যোগকে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে অবহিত করে মহল্লাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানান। তিনি মহল্লাবাসীর প্রতি মেয়রের এই উদ্যোগে সাড়া দিয়ে বাকী করদাতাদের যারা এখনো আপিলে অংশগ্রহণ করেননি তাদের গণশুনানিতে অংশগ্রহণের আহ্বান জানান। তিনি মরহুম জননেতা জানে আলম দোভাষ চত্বরের সৌন্দর্য্য বর্ধন ও চৈতন্য গলি কবর স্থানের গেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করায় মেয়রকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন-মহল্লা সর্দ্দার কমিটির সিনিয়র সহসভাপতি এস.এম শওকত হোসেন, সহসভাপতি আলী বক্স, সুফী শেখ জাহেদ হোসেন, সহসাধারণ সম্পাদক মো. সালাহউদ্দীন আহমেদ, সমাজ কল্যাণ সম্পাদক জাহেদ হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফতেয়াবাদে দলিল লেখক সমিতির মতবিনিময় সভা
পরবর্তী নিবন্ধভোটের প্রচারে ‘টাসকি লাগিয়ে’ দেবেন হিরো আলম