একটি গাছে রক্ষা বাসের ৩০ যাত্রীর প্রাণ

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ৬:৫৫ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে মহাসড়ক থেকে খাদে পড়ে গিয়ে এর চালকসহ ৬ জন গুরুতর আহত হন। তবে যাত্রীবাহী বাসটি মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে আটকা পড়ে গেলে প্রাণে বেঁচে যান বাসে থাকা ৩০ যাত্রীর সবাই। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার বড় কুমিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বৃষ্টির কারণে একটি প্রাইভেটকার সড়কের পাশে দাঁড়িয়ে থাকে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি এনা বাস প্রাইভেটকারকে ধাক্কা দেয়। প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে মহাসড়ক থেকে খাদে পড়ে যায়। বাসটি মহাসড়কের পাশে থাকা একটি গাছের সঙ্গে আটকে যায়। যার কারণে বাস যাত্রীরা প্রাণে বেঁচে যায়। এতে বাস ও প্রাইভেট কারের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

বাসের যাত্রীরা বলেন, অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেছি। আল্লাহর রহমতে একটি গাছ আমাদের নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে দিয়েছে।

বার আউলিয়া হাইওয়ে থানার সহকারী সার্জেন্ট শাহিন আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস ও প্রাইভেটকার উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে ভাইবোনসহ তিনজনকে কারাগারে প্রেরণ
পরবর্তী নিবন্ধআল্লামা তৈয়্যব শাহ্‌ (রহ.) এর বহুমুখী সংস্কার দ্বীনের পুনর্জাগরণ ঘটিয়েছে