এই সরকার জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে সমর্থ হবে : খসরু

নতুন বাংলাদেশ : যুগপতের আরও তিন শরিককে নিয়ে বিএনপির বৈঠক

| মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:১০ পূর্বাহ্ণ

ঐক্য ধরে রাখা এবং আওয়ামী লীগ সরকার পতনের পর ‘নতুন বাংলাদেশ’ গড়ার বিষয়ে করণীয় নির্ধারণে যুগপৎ আন্দোলনের আরও তিন শরিকের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। গতকাল সোমবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়। প্রথমে যোগ দেয় গণতান্ত্রিক বাম ঐক্য, যার নেতৃত্ব দেন জোটের সমন্বয়ক হারুন আল রশিদ খান। এরপর মিয়া মশিউজ্জামানের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ এবং সবশেষে ববি হাজ্জাজের নেতৃত্বে ন্যাশনাল মুভমেন্ট ডেমোক্রেটিকএনডিএমের সঙ্গে আলোচনা করে বিএনপি। তিনটি বৈঠকে বিএনপির নেতৃত্ব দেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরুর মাহমুদ চৌধুরী। সঙ্গে ছিলেন ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

গত শুক্রবারও যুগপৎ আন্দোলনের তিন শরিক গণফোরাম, বাংলাদেশ পিপলস পার্টি ও ন্যাপ ভাসানীর সঙ্গে বৈঠক করে বিএনপি। খবর বিডিনিউজের।

বৈঠক শেষে আমীর খসরু সাংবাদিকদের বলেন, আমরা যাদের সাথে বৈঠক করেছি তারা আমাদের আন্দোলনের সাথি, আমাদের সবার অনেক সেক্রিফাইস আছে, আমরা জেলে গিয়েছি, নির্যাতিত হয়েছি সবাই, সেই সস্পর্কের ধারা অব্যাহত রেখেছি। দেশ দ্বিতীয়বারের মত স্বাধীন হয়েছে দাবি করে তিনি বলেন, আমরা আবার নিজেদের মধ্যে আলাপআলোচনা শুরু করেছি। এই আলোচনার মধ্যে বাংলাদেশের যে স্বপ্ন, তা নিয়ে আমরা আলোচনা করেছি। শেখ হাসিনা পলায়ন করার পর থেকে বাংলাদেশের মানুষের মনোজগতে যে নতুন ভাবনা, যে নতুন আকাঙ্ক্ষা, যে নতুন প্রত্যাশা সৃষ্টি হয়েছে, যুগপৎ আন্দোলনের থাকা দলগুলো আগামীর নতুন বাংলাদেশ নির্মাণে কী করব তা নিয়ে আলোচনা করেছি। অন্তর্বর্তী সরকারের প্রতি জনগণের আস্থা আছে মন্তব্য করে বিএনপি নেতা বলেন, আমাদেরও আস্থা ও সমর্থন আছে। আমরা আশাবাদী যে, এই সরকার জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে সমর্থ হবে।

পূর্ববর্তী নিবন্ধএকটি সেতু ও অনেক দুর্ভোগের গল্প
পরবর্তী নিবন্ধসড়কে শৃঙ্খলা ফেরাতে মাঠে নামছেন বিআরটিএ কর্মকর্তারা