এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন আজ থেকে

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৭ নভেম্বর, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

গতকাল ঘোষিত এইচএসসি ও সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফল যাদের প্রত্যাশিত হয়নি তারা আজ ২৭ নভেম্বর থেকে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথ বলেন, আজ থেকে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। তবে কেবলমাত্র টেলিটক ফোন থেকে এই আবেদন করতে হবে।

আবেদন করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (চট্টগ্রাম শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর Chi) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। পরে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ফল পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের একাধিক পত্রের (যেসব বিষয়ের পরীক্ষা হয়েছে) জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে ‘কমা’ দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। দ্বিপত্রবিশিষ্ট বিষয়ের ক্ষেত্রে দুইটিপত্রেই আবেদন করতে হবে শিক্ষার্থীদের।

প্রতি পত্রের জন্য ১৫০ টাকা করে ফি দিতে হবে। ম্যানুয়েল কোনো আবেদন গ্রহণযোগ্য নয় বলেও বোর্ড সচিব জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধনেভাল একাডেমিতে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শনে নৌবাহিনী প্রধান
পরবর্তী নিবন্ধঅসহায় রোগীর কাছে নার্সদের সেবা খুবই গুরুত্বপূর্ণ