ঋণের টাকা পরিশোধ করতে না পেরে নারীর আত্মহত্যা

সাতকানিয়া প্রতিনিধি | বুধবার , ২৬ জুন, ২০২৪ at ৬:০১ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় বিভিন্ন বেসরকারি সংস্থা ও লোকজনের কাছ থেকে নেয়া ঋণের টাকা পরিশোধ করতে না পারায় গলায় ফাঁস লাগিয়ে এক নারী আত্মহত্যা করেছেন। তার নাম মেহেরুন্নেছা (৩০)। গতকাল মঙ্গলবার দুপুরে সাতকানিয়া পৌরসভার ভোয়ালিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সাতকানিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আরাফাত উল্লাহ জানান, ভোয়ালিয়া পাড়ার মো. আরিফ তার স্ত্রী মেহেরুন্নেছার মাধ্যমে বিভিন্ন বেসরকারি সংস্থা ও লোকজনের কাছ থেকে ঋণ নেয়। এছাড়া আরিফ নিজেও স্থানীয় লোকজন ও আত্মীয়স্বজনদের কাছ থেকে বিভিন্ন সময়ে ঋণ গ্রহণ করে। কিন্তু তারা এসব ঋণ সময় মতো পরিশোধ করতে পারেনি। ফলে পাওনাদাররা নিয়মিত বাড়িতে এসে টাকা চাইতো এবং নানা রকম মন্দ কথা বলতো। বেসরকারি সংস্থার ঋণের টাকা উত্তোলনকারীরা কিস্তির টাকার জন্য ঘরে এসে বসে থাকতো।

এদিকে, আরিফ ঈদ উল আযহার নামাজ আদায়ের পর ঘর থেকে চলে যায়। ফলে মেহেরুন্নেচ্ছা বেসরকারি সংস্থার কিস্তি ও লোকজনের পাওনা টাকা পরিশোধ করতে পারেনি। ঋণের টাকা পরিশোধ করতে না পারায় গতকাল দুপুরে ঘরের বিমের সাথে বেঁধে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, মেহেরুন্নেচ্ছা মূলত নিজের এবং স্বামীর ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাহসটাই দেখাতে পারেনি শান্তরা
পরবর্তী নিবন্ধপরীমনির সঙ্গে প্রেমের দণ্ড, চাকরি হারাচ্ছেন সাকলায়েন